এখন পড়ছেন
হোম > জাতীয় > হু হু করে বাড়ছে বিজেপির সদস্য সংখ্যা, চিন্তার ভাঁজ বিরোধী শিবিরে

হু হু করে বাড়ছে বিজেপির সদস্য সংখ্যা, চিন্তার ভাঁজ বিরোধী শিবিরে

সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ফের দ্বিতীয়বারের জন্য কেন্দ্রের ক্ষমতা দখল করেছে মোদি সরকার। আর ক্ষমতায় আসার পরই সারাদেশে তাদের সদস্যসংখ্যা বাড়াতে একগুচ্ছ পদক্ষেপ নিতে দেখা গেছে ভারতীয় জনতা পার্টিকে।

জানা যায়, গোটা দেশজুড়ে বিজেপির তরফে এবার কুড়ি শতাংশ সদস্য বাড়ানোর টার্গেট নেওয়া হয়েছিল। কিন্তু সাম্প্রতিককালে পাওয়া তথ্য অনুযায়ী জানা গেছে, বিজেপির নতুন সদস্য সংখ্যা বেড়ে হয়েছে 3.8 কোটি। শুধু তাই নয়, কাশ্মীর থেকে মোদি সরকার 370 ধারা অবলুপ্তির আইন সংসদে পাস করানোর পর বিজেপির প্রতি মানুষের আগ্রহ আরও বৃদ্ধি পেয়েছে বলে দাবি বিশ্লেষকদের। কিন্তু কোন রাজ্যে বিজেপি কত সদস্য সংখ্যা বৃদ্ধি করল!

সূত্রের খবর, উত্তরপ্রদেশে ইতিমধ্যেই বিজেপি 55 লক্ষ নতুন সদস্য বানিয়ে ফেলেছে। বস্তুত, গত 2015 সালে উত্তরপ্রদেশে বিজেপির মোট সদস্য ছিল এক কোটি 13 লক্ষ্য। কিন্তু এবার সেখানে 22 লক্ষ 60 হাজার নতুন সদস্য বানানোর লক্ষ্য নেওয়া হয়েছিল। কিন্তু সেই সমস্ত রেকর্ডকে ভেঙে দিয়ে উত্তরপ্রদেশে বিপুল মাত্রায় বিজেপি তাদের সদস্য সংখ্যা বাড়িয়ে নিল। অন্যদিকে জম্মু-কাশ্মীরের জন্য এবার বিজেপি এক লক্ষ্য নতুন সদস্যের টার্গেট রেখেছিল।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

কিন্তু 370 ধারা বিলুপ্ত হওয়ার পর এবং ইন্টারনেট পরিষেবা বন্ধ হয়ে যাওয়ায় সেখানে সেই সদস্য অভিযান চালাতে বিজেপির পক্ষ থেকে কিছুটা অসুবিধা হলেও তার সময় বৃদ্ধি পাওয়ায় জম্মু-কাশ্মীর ও লাদাখ থেকে গেরুয়া শিবির 12 লক্ষ নতুন সদস্য বানাতে পারবে বলে আশাবাদী বিজেপি নেতারা।

এছাড়াও গুজরাটে 33 লক্ষ 73 হাজার, মহারাষ্ট্রে 19 লক্ষ 97 হাজার, রাজস্থানে 20 লক্ষ 87 হাজার, কর্নাটকে 16 লক্ষ 90 হাজার, উত্তরাখণ্ডে 10 লক্ষ, মধ্যপ্রদেশের 24 লক্ষ 53 হাজার, হরিয়ানায় 7 লক্ষ 14 হাজার 784, হিমাচল প্রদেশে 4 লক্ষ 62 হাজার 804 এবং পাঞ্জাবে 5 লক্ষ 5 হাজার 442 জন নতুন সদস্য বিজেপিতে অন্তর্ভুক্ত হয়েছে। সব মিলিয়ে বিজেপির সদস্যতা অভিযানে সারা দেশে বিজেপি ব্যাপক সাফল্য লাভ করায়, গেরুয়া শিবির যে দিনকে দিন তাদের সংগঠনকে আরও সাফল্যের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে, সেই ব্যাপারে একপ্রকার নিশ্চিত প্রায় সকলেই।

আপনার মতামত জানান -
ট্যাগড
Top
error: Content is protected !!