এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > মুখ্যমন্ত্রীর সফরের পরই কি উত্তরবঙ্গে ব্যাকফুটে পদ্মশিবির? বাড়ছে জল্পনা

মুখ্যমন্ত্রীর সফরের পরই কি উত্তরবঙ্গে ব্যাকফুটে পদ্মশিবির? বাড়ছে জল্পনা

আসন্ন লোকসভা নির্বাচনের আগে এই রাজ্যকেই পাখির চোখ করেছে কেন্দ্রের বিজেপি নেতারা। আর তাইতো দলীয় সংগঠনকে বৃদ্ধি করতে একের পর এক এই বাংলায় রাজনৈতিক কর্মসূচি নিচ্ছে গেরুয়া শিবির। বস্তুত সারা রাজ্যের মধ্যে এই উত্তরবঙ্গেই বেশি দাগ কাটতে সক্ষম হয়েছে পদ্ম শিবির।

বিগত পঞ্চায়েত নির্বাচনের ফলাফলে সেই ব্যাপারটি আরও স্পষ্ট হয়ে উঠেছে। দক্ষিণ দিনাজপুর, কোচবিহারের মত জেলাগুলিতে বেশ ভালো ফল করেছে তারা। পাশাপাশি উত্তর দিনাজপুরের দাড়িভিট কান্ড নিয়েও সরকারের প্রতি চাপ বাড়িয়ে নিজেদের পালে হাওয়া আনতে অনেকটাই সক্ষম হয়েছেন বিজেপির বঙ্গ ব্রিগেড।

ঠিক হয়েছিল, উত্তরবঙ্গে শাসকদলকে ঠেকাতে অসম, ত্রিপুরার মত বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীদের এখানে প্রচারে আনা হবে। কিন্তু খোদ তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের উত্তরবঙ্গ আগমনে বিজেপির সেই সমস্ত স্বপ্নে জল পড়ে গেল বলে মনে করছে রাজনৈতিক মহল। কেননা সাম্প্রতিককালে কোচবিহার, শিলিগুড়ির মত জেলাগুলিতে প্রশাসনিক বৈঠকে এসে গেরুয়া শিবিরের বিরুদ্ধে প্রবল দাগেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

পাশাপাশি সদ্য অসমে 5 বাঙালি হত্যায় সেই বিজেপির বিরুদ্ধেই পথে নামে তৃণমূল কংগ্রেস। ফলে দলীয় সংগঠনের শ্রীবৃদ্ধি করার স্বপ্ন দেখা এই উত্তরবঙ্গের বিজেপি নেতাদের এই অসম কাণ্ডের জেরে শাসকদলের পথে নামাতেই প্রবল অস্বস্তিতে পড়তে হচ্ছে।

এদিন এই প্রসঙ্গে জলপাইগুড়ি জেলার তৃণমূল সভাপতি সৌরভ চক্রবর্তী বিজেপির বিরুদ্ধে তোপ দেগে বলেন, “আমাদের জেলার অনেক বাসিন্দাদের আত্মীয়ই অসমে থাকে। কেউ এখানে আশ্রয় চাইলে আসতেই পারেন। আমরা প্রতিটি পাড়ায় পাড়ায়, বাড়ি বাড়ি গিয়ে অসমের বিজেপি সরকারের অত্যাচারের কথা জানাবো।” এদিকে তৃণমূল যখন বিজেপির বিরোধী হাওয়াকে কাজে লাগাতে চাইছে ঠিক তখনই বিন্দুমাত্র সময় নষ্ট করতে চাইছে না গেরুয়া শিবিরের নেতারাও।

পাল্টা রাজ্যের শাসক দল তৃণমূলের বিরুদ্ধে দারিভিট কান্ড নিয়ে সোচ্চার হয়েছে তারা। এদিন এই প্রসঙ্গে বিজেপির শিলিগুড়ি সাংগঠনিক জেলা সভাপতি অভিজিৎ রায় চৌধুরী বলেন, “তৃণমূল অসম নিয়ে মিছিল করছে। কিন্তু দাড়িভিটে ছাত্রদের খুনিরা যে এখনো ধরা পরল না তা নিয়ে ওনাদের কোন ভ্রুক্ষেপই নেই।”

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তবে মুখে এত হম্বিতম্বি করলেও অসম কান্ড নিয়ে যেভাবে বিজেপির বিরুদ্ধে পথে নেমেছে মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেস, তাতে পূর্বঘোষিত পরিকল্পনা অনুযায়ী উত্তরবঙ্গে পদ্মচাষ করতে সেই অসম এব়ং ত্রিপুরার বিজেপি মুখ্যমন্ত্রীকে আনতে কতটা সাহস দেখাবেন বঙ্গ বিজেপি নেতারা সে নিয়ে সংশয় রাজনৈতিক মহলও।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!