এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > 370 ধারা বিলোপের সিদ্ধান্তকে সামনে রেখে বাংলায় নতুন কৌশলে গেরুয়া শিবির, কি সেই কৌশল! জেনে নিন

370 ধারা বিলোপের সিদ্ধান্তকে সামনে রেখে বাংলায় নতুন কৌশলে গেরুয়া শিবির, কি সেই কৌশল! জেনে নিন

সম্প্রতি কেন্দ্রের বিজেপি সরকার সংবিধানের 370 এবং 35 এ ধারার অবলুপ্তি ঘটিয়েছে। যে ঘটনার পরই সারা দেশজুড়ে মোদি সরকারের এহেন মাস্টারস্ট্রোক সিদ্ধান্তে খুশির হাওয়া বইতে শুরু করেছে সাধারণ মানুষের মধ্যে। আর কাশ্মীরের ক্ষেত্রে মোদি সরকারের এহেন ঐতিহাসিক সিদ্ধান্তের পরে এবার এই স্পর্শকাতর ইস্যুকে সামনে রেখে বাংলায় বাঙ্গালীদের আবেগকে উসকে দিতে চাইছে গেরুয়া শিবির।

জানা গেছে, আগামী 2021 এর বিধানসভা নির্বাচনের আগে দলের বুদ্ধিজীবী সেল এবং শ্যামাপ্রসাদ মুখার্জী রিসার্চ ফাউন্ডেশনের কর্তারা বিজেপির তরফে রাজ্যের 8 থেকে 10 টি শহরে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে নিয়ে আলোচনা সভা এবং কর্মশালার আয়োজন করবে। কিন্তু কোন কোন শহরে হবে এই কর্মশালা! জানা গেছে, প্রাথমিকভাবে এর জন্য কোলকাতা, শিলিগুড়ি, মেদিনীপুর, খড়গপুর, আসানসোল, দুর্গাপুর এবং বোলপুরকে বাছা হয়েছে। আর যে সব এলাকায় এই আলোচনা সভা অনুষ্ঠিত হবে, সেখানে সেই এলাকার বিশিষ্ট মানুষ, আইনজীবী, চিকিৎসক ও শিক্ষকদের আমন্ত্রণ জানানো হবে বলে খবর।

তবে বিশিষ্টজনেরা রাজনৈতিক দলের ব্যানারের কথা মাথায় রেখে যদি বিজেপির এই অনুষ্ঠানে যোগ না দেন, সেই ব্যাপারটি অনুধাবন করে পৃথকভাবে শ্যামাপ্রসাদ মুখার্জী রিসার্চ ফাউন্ডেশন নামে একটি অরাজনৈতিক সংস্থার তরফেও এই উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানা গেছে। আর ভারতকেশরী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে দিয়েই এবার বাংলায় নতুন করে নিজেদের সংগঠনকে বিস্তার লাভ করিয়ে বাঙালিদের আবেগকে উসকে দিতে চাইছে গেরুয়া শিবির।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

এদিন এই প্রসঙ্গে এই শ্যামাপ্রসাদ মুখার্জী রিসার্চ ফাউন্ডেশনের অধিকর্তা অনির্বাণ গঙ্গোপাধ্যায় বলেন, “গত তিন বছর ধরে বাংলা জুড়ে জনসংঙ্ঘের এই প্রতিষ্ঠাতাকে নিয়ে আমরা বিভিন্ন অনুষ্ঠান করেছি। প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী কাশ্মীর নিয়ে ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়েছেন। তাই 370 ধারা প্রত্যাহারের দাবিতে আত্মবলিদান দেওয়া শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের কাহিনী সমাজের মানুষের কাছে পৌঁছে দিতে রাজ্যের জেলায় জেলায় ফাউন্ডেশনের তরফে একাধিক অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে।”

এদিকে এই 370 ধারা বিলোপ নিয়ে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরোধিতা প্রসঙ্গে পাল্টা সেই তৃণমূলকে কটাক্ষ করেন অনির্বাণ গঙ্গোপাধ্যায়। তিনি বলেন, “তৃণমূল নেত্রীকে নাশকতা সন্ত্রাসবাদের পক্ষে, নাকি দেশের অখন্ডতার পক্ষে! কারণ মমতা বন্দ্যোপাধ্যায় গত 19 জানুয়ারি ব্রিগেড সভায় ফারুক আব্দুল্লাকে আদর করে ডেকে নিয়ে এসেছিলেন। যে ফারুক আবদুল্লা এতদিন কাশ্মিরবাসীর স্বপ্নকে ভেঙেচুরে দিয়েছেন। তাই তৃণমূল নেত্রীকে তার অবস্থান স্পষ্ট করতে হবে।”

সব মিলিয়ে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসকে কোণঠাসা করে এবার বাঙালিদের আবেগকে উসকে দিতে মাঠে নামছে গেরুয়া শিবির।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!