এখন পড়ছেন
হোম > জাতীয় > বিজেপিকে হারাতে এবার ‘মোক্ষম অস্ত্রের’ কথা জানিয়ে দিলেন সূর্য্যকান্ত মিশ্র

বিজেপিকে হারাতে এবার ‘মোক্ষম অস্ত্রের’ কথা জানিয়ে দিলেন সূর্য্যকান্ত মিশ্র

লক্ষ্য ২০১৯ এর লোকসভা ভোটে বিজেপি উৎখাত। আর এই লক্ষ্যমাত্রা নিয়ে কংগ্রেস, তৃণমূলের পাশাপাশি বামফ্রন্টও এগোচ্ছে নিজস্ব কৌশল মেনেই। সাংগঠনিক শক্তিতে এখনো সেই আগের দাপট হাসিল করতে না পারলেও গুটি গুটি পায়ে এগোচ্ছে বামেরাও। হাল ছাড়েনি কিছুতেই। এদিন বিজেপিকে দিল্লির মসনদ থেকে হঠাতে দেশের নীচু তলার এবং ধর্মনিরপেক্ষ ‘মানুষের ঐক্য’ একান্ত জরুরি বলেই উল্লেখ করলেন সিপিএমের রাজ্য সম্পাদক তথা পলিটব্যুরো সদস্য সূর্যকান্ত মিশ্র।

নিজের বক্তব্যের যুক্তিতে উদাহরণ হিসাবে সামনে রাখলেন সাম্প্রতিক কর্ণাটকের ফলাফলকে। এদিন ১০১ তম নভেম্বর বিপ্লব দিবসে ধর্মতলার লেননি মূর্তিতে মাল্যদান করার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে নিজের এই মনোভাবই ব্যক্ত করলেন সূর্যকান্ত বাবু। এ প্রসঙ্গে তিনি আরো জানালেন মানুষ এই মুহূর্তে বিজেপির অপশাসনের ইতি টানতে চাইছে।

রাজনৈতিক এবং নির্বাচনী সংগ্রামের প্রধান কর্তব্য হিসাবে মানুষের সেই ইচ্ছা পূরণ করা গুরু দায়িত্ব হিসাবেই মনে করছেন তিনি। উদাহরণস্বরূপ তুলে ধরলেন কর্ণাটকের পাঁচটি কেন্দ্রের উপনির্বাচনের ফলাফলের কথা। সেখানে কংগ্রেস জেডিএস জোট বেঁধে বিজেপিকে হারিয়েছে। আর এটা মানুষের একতার ফলেই সম্ভব হয়েছে। আর এই ‘মানুষের ঐক্য’-এর তত্ত্বকে মাথায় রাখলেই কেন্দ্র থেকে বিজেপি উৎখাত করা সম্ভব হবে।

রাজনৈতিকমহলের দাবী,এ রাজ্যে বিজেপি-তৃনমূলের বিরুদ্ধে লড়াই করতেই কংগ্রেসের সঙ্গে বামেদের জোট গড়ার কতোটা পক্ষপাতী তিনি,এটা কর্নাটকের উপনির্বাচনের ফলাফলকে হাইলাইট করেই বুঝিয়ে দিলেন এদিন। যদিও আগামী লোকসভা নির্বাচনে কংগ্রেস সঙ্গে জোটের বিপক্ষেই রয়েছে বামফ্রন্টের একাংশ। তবে সূর্যকান্তবাবুর এদিন ‘মানুষের ঐক্য’ তত্ত্বে আসলে কংগ্রেস সহ অন্যান্য ধর্মনিরপেক্ষ দলগুলোর সঙ্গে জোট বাধার ইঙ্গিতকেই স্পষ্ট করছে বলেই জল্পনা।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

আগামী ১১ ডিসেম্বর পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফল প্রকাশিত হওয়ার কথা। ফলাফলের হাওয়া কোন দিকে, সেটা সঠিকভাবে বিশ্লেষণ করে তবেই দলের পলিটব্যুরো এবং কেন্দ্রীয় কমিটির ২ টি জরুরি বৈঠক ডাকা হয়েছে ১৪ এবং ১৬ ই ডিসেম্বর। এই বৈঠকেই লোকসভা নির্বাচনে জোট নিয়ে কোনো সঠিক সিদ্ধান্তে আসবে বামেরা,এমনটাই মনে করা হচ্ছে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!