এখন পড়ছেন
হোম > রাজ্য > নয়া প্রজন্ম তৈরির লক্ষ্যে গেরুয়া শিবিরে 70 হাজার যুবককে নিয়ে মহা সম্মেলন আজ

নয়া প্রজন্ম তৈরির লক্ষ্যে গেরুয়া শিবিরে 70 হাজার যুবককে নিয়ে মহা সম্মেলন আজ

লোকসভা থেকে বিধানসভা পুরসভা থেকে পঞ্চায়েত যে কোনো নির্বাচনেই রাজনৈতিক দলের প্রধান অস্ত্র থাকে ছাত্র এবং যুবরা। একে অপরের বিরুদ্ধে লড়াইয়ে নামতে মুখ্য ভূমিকা পালন করে প্রতিটি দলের যুব সংগঠন। আর তাই এবারে দরজায় কড়া নাড়া লোকসভা ভোটকে সামনে রেখে নয়া প্রজন্মের ভোটব্যাংকে বাড়তি গুরুত্ব দিতে আসরে নামছে গেরুয়া শিবির। কেন্দ্রের মোদি সরকারের বিরোধিতায় যখন তৈরি হয়েছে বিরোধী মহাজোট ঠিক সেই মুহুর্তেই নিজেদের ঘর গোছানোতে মনোযোগী হচ্ছে বিজেপি নেতৃত্ব।

সূত্রের খবর, দেশের সমস্ত রাজ্যের যুব মোর্চার সক্রিয় নেতাকর্মীদের নিয়ে আজ থেকেই হায়দারাবাদে শুরু হচ্ছে বিজেপির রাষ্ট্রীয় মহা অধিবেশন। যার নাম দেওয়া হয়েছে “বিজয় লক্ষ্য মহা অভিযান।” জানা গেছে, আজ থেকে শুরু বিজেপি যুব মোর্চার এই মহা অধিবেশন চলবে আগামী 28 তারিখ পর্যন্ত। আর শেষের দিন দলের যুব সংগঠনকে বাড়তি অক্সিজেন দিতে এখানে উপস্থিত থাকবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। কিন্তু হঠাৎ এই সমাবেশের কারণ কি? একাংশের ধারণা, দেশের দক্ষিণ প্রান্তে বিজেপির উপস্থিতি নেই বলে এতকাল অনেকেই দাবি করত। তাই নির্বাচনের আগে সকলের সেই ভাবনাকে উড়িয়ে দিয়ে নিজেদের দলীয় সংগঠনের 70,000 যুবককে দিয়ে এক মহতি সমাবেশের আয়োজন করে চমক দিতে চাইছেন কেন্দ্রের নরেন্দ্র মোদি-অমিত শাহরা।

এদিকে হায়দ্রাবাদে অনুষ্ঠিত এই সমাবেশকে ঘিরে সাজো সাজো রব বঙ্গ বিজেপি যুব মোর্চার অন্দরেও। সূত্রের খবর, বৃহস্পতিবারই পাঁচশোর বেশি প্রতিনিধি নিয়ে হায়দারাবাদের উদ্দেশ্যে রওনা দিয়েছেন রাজ্য বিজেপির যুব মোর্চা সভাপতি দেবজিত সরকার। প্রসঙ্গত উল্লেখ্য, এবারের লোকসভা নির্বাচনে বিজেপির শীর্ষ নেতৃত্বের পাখির চোখ এই বাংলা। আর বারে বারে বাংলায় রাজনৈতিক সভা করে সেই জিনিসটাই স্পষ্ট করেছেন দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। আর তাই দলের তরফে এত বড় রাষ্ট্রীয় ক্ষেত্রে যুব সভার আয়োজন করায় সেখানে নিজেদের অস্তিত্বও সমানভাবে জাহির করতে মরিয়া পশ্চিমবঙ্গ বিজেপি যুব মোর্চা শাখা। কিন্তু এই সভায় উপস্থিত হয়ে শীর্ষ নেতৃত্বের কাছে ঠিক কী কী দাবি জানাবেন রাজ্যের যুব নেতৃত্ব?

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এদিন এ প্রসঙ্গে রাজ্য বিজেপির যুব মোর্চা সভাপতি দেবজিৎ সরকার বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার বেকার ভাতা, কন্যাশ্রী, যুবশ্রী দিয়ে নব প্রজন্মকে ভিখারি বানিয়ে রেখেছে। তাই রাজ্যে কাজের পরিবেশ ফিরিয়ে আনা এবং বিজেপি কর্মীদের ওপর তৃণমূলের লাগাতার সন্ত্রাসের কথাই আমরা এই সভায় তুলে ধরব।” সব মিলিয়ে লোকসভা নির্বাচনকে ঘিরে এবার বিজেপি যুব মোর্চার রাজনৈতিক রণকৌশল শিবিরও শুরু হয়ে গেল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!