এখন পড়ছেন
হোম > জাতীয় > বিজেপির হাতে 119 বিধায়ক, বিস্ফোরক তথ্য দিলেন রাজ্য সভাপতি

বিজেপির হাতে 119 বিধায়ক, বিস্ফোরক তথ্য দিলেন রাজ্য সভাপতি


 

মহারাষ্ট্রের ফলাফল ঘোষণার পর থেকেই কে সেখানে সরকার গড়বে, তা নিয়ে প্রবল জল্পনা তৈরি হয়েছিল। বিজেপি শিবসেনা সঙ্গে জোট করে সরকার গড়তে চাইলেও শিবসেনার শর্তে তারা সেইভাবে রাজি হয়নি যার কারণে সরকার গড়ার দিন পেরিয়ে গিয়েছিল। বর্তমানে মহারাষ্ট্রে রাষ্ট্রপতি শাসন জারি হয়েছে। তবে এই পরিস্থিতিতে এনসিপি কংগ্রেস এবং শিবসেনা জোট করে রাজ্যপালের কাছে সরকার গঠনের আবেদন জানাতে পারে বলে বিভিন্ন মহলের তরফে জানা গেছে। আর এই ঘটনার পরই মনে করা হয়েছিল যে, তাহলে বিজেপির পক্ষে এই মহারাষ্ট্র সরকার গঠন করা কোনোভাবেই সম্ভব হবে না।

কিন্তু মহারাষ্ট্রের বিজেপির প্রধান চন্দ্রকান্ত পাতিলের কথায় এবার ছড়িয়ে পড়ল জল্পনা। বস্তুত, ইতিমধ্যেই রাজ্যপালের কাছে গিয়ে বিধায় মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ জানিয়ে দিয়েছিলেন যে, তাদের সঙ্গে ম্যাজিক ফিগার নেই। তাই তারা সরকার গড়তে পারবেন না। তবে এদিন মহারাষ্ট্রের বিজেপি সভাপতি চন্দ্রকান্ত পাতিল ম্যাজিক ফিগারের জন্য নির্দিষ্ট বিধায়ক তাদের কাছে আছে বলে দাবি করে বসলেন।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

সূত্রের খবর, এদিন এই প্রসঙ্গে চন্দ্রকান্ত পাতিল বলেন, “119 জন বিধায়ক আমাদের সঙ্গে রয়েছেন। পরবর্তী সরকার বিজেপিই গড়বে। আমরা রাজ্যে একটা স্থিতিশীল সরকার দেব। বিজেপি ছাড়া মহারাষ্ট্রে সরকার গঠন হতে পারে না।” তবে এই প্রথম নয়, এর আগে যখন মহারাষ্ট্রে সরকার গঠন নিয়ে টালমাটাল পরিস্থিতি চলছিল, তখনও বিজেপি সাংসদ নারায়ন রানে এরকম একপ্রকার দাবি করেছিলেন বলে মত রাজনৈতিক মহলের।

সেসময় তিনি জানিয়েছিলেন যে, বিজেপির সঙ্গে 145 জন বিধায়ক রয়েছেন। কিন্তু পরবর্তীতে নিজেদের শক্তি প্রকাশ্যে আনতে পারেনি গেরুয়া শিবির। যার ফলে বর্তমানে মহারাষ্ট্রে সরকার গঠন করার জন্য এনসিপি, কংগ্রেস এবং শিবসেনা জোট বাঁধতে শুরু করেছে বলে দাবি একাংশের।

আর এই পরিস্থিতিতে মহারাষ্ট্র যাতে নিজেদের হাত থেকে বেরিয়ে না যায়, তার জন্যই এদিন বিজেপি সভাপতি 119 জন বিধায়ক তাদের সঙ্গে আছে বলে জল্পনা বাড়িয়ে দিলেন। কিন্তু সত্যিই কি বিজেপির সাথে 119 জন বিধায়ক রয়েছেন! যদি বিধায়ক থাকে তাহলে কেন তারা রাজ্যপালের কাছে সরকার গঠনের জন্য আবেদন করছেন না! এখন এই প্রশ্ন উঠতে শুরু করেছে রাজনৈতিক মহলে। সব মিলিয়ে এখন শেষ পর্যন্ত বিজেপি নাকি এনসিপি, কংগ্রেস, শিবসেনা জোট মহারাষ্ট্র সরকার গঠন করে! সেদিকেই তাকিয়ে রয়েছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!