এখন পড়ছেন
হোম > জাতীয় > লোকসভা মিটতেই শাসকদলের কাছে নির্বাচনে ধরাশায়ী গেরুয়া শিবির – জানুন বিস্তারিত

লোকসভা মিটতেই শাসকদলের কাছে নির্বাচনে ধরাশায়ী গেরুয়া শিবির – জানুন বিস্তারিত



সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে গোটা দেশজুড়েই নরেন্দ্র মোদী-অমিত শাহ জুটির নেতৃত্বাধীন গেরুয়া শিবিরের কাছে খড়কুটোর মত উড়ে গেছে বিরোধীরা। এর মধ্যে, পূর্ব ভারতের দুই রাজ্য পশ্চিমবঙ্গ ও ওড়িশাতে, যেখানে এর আগে সেভাবে বিজেপির সংগঠন ছিল না, সেখানেও শাসকদলের ঘুম উড়িয়ে দিয়েছিল তারা।

কিন্তু, লোকসভা নির্বাচন মিটে যেতেই ওড়িশাতে প্রথম বড় নির্বাচন হল – বাকি থাকা পটকুড়া বিধানসভা নির্বাচনের ফল সামনে আসতেই দেখা গেল, ওড়িশার শাসকদল বিজু জনতা দলের কাছে বড়সড় হার হয়েছে গেরুয়া শিবিরের। লোকসভা নির্বাচনে যে গেরুয়া ঝড় উঠেছিল, তাকে রুখে দিয়েই পটকুড়া বিধানসভা আসনটি নিজেদের দখলে রেখে দিল নবীন পট্টানায়েকের দল।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

প্রসঙ্গত, লোকসভা নির্বাচনের সঙ্গেই ওড়িশাতে বিধানসভা নির্বাচন হয়। সেখানে পটকুড়া কেন্দ্রের বিজেডি প্রার্থী বেদপ্রকাশ আগরওয়াল গত ২০ শে এপ্রিল মারা যান। তাই ওই আসনের জন্য ২৯ শে এপ্রিলের নির্বাচন স্থগিত করে দেওয়া হয়। এরপর সেখানে ১৯ শে মে নির্বাচন হওয়ার কথা ছিল, কিন্তু ঘূর্ণিঝড় ফণির তান্ডবে তা ৬০ দিনের জন্য পিছিয়ে দিয়েছিল কমিশন। ফলে, ওই আসনে ২০ শে জুলাই ভোটগ্রহণ হয় ও আজ ভোটগণনা হয়।

আজ ফল বেরোতেই দেখা যায়, ওই আসনে প্রয়াত বেদপ্রকাশ আগরওয়ালের স্ত্রী তথা বিজেডি প্রার্থী সাবিত্রী আগরওয়াল ১৭,৯২০ ভোটের ব্যবধানে নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী বিজয় মহাপাত্রকে হারিয়ে দিয়েছেন। লোকসভা নির্বাচনের ‘ট্রেন্ড’ বজায় রেখেই কংগ্রেস প্রার্থী জয়ন্ত কুমার তৃতীয় স্থানে শেষ করেছেন। সাবিত্রী আগরওয়াল পেয়েছেন ৯৭,০১৭ ভোট। বিজেপি প্রার্থী বিজয় মহাপাত্র ৭৮,০৯৭ ভোট ও কংগ্রেস প্রার্থী জয়ন্ত কুমার ২,১০৪ টি ভোট পেয়েছেন।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!