এখন পড়ছেন
হোম > খেলা > এজবাস্টনে জয়ের গন্ধ পেতে শুরু করেছে বিরাট-বাহিনী, আজই কি আসবে কাঙ্খিত জয়?

এজবাস্টনে জয়ের গন্ধ পেতে শুরু করেছে বিরাট-বাহিনী, আজই কি আসবে কাঙ্খিত জয়?

ক্যাপ্টেন কোহলির কেরামতিতে প্রথম টেস্টে  অনায়াস জয় পাওয়ার পথে ভারত। এজবাস্টনে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ইংল্যান্ডের ২৮৭ রানের বিরুদ্ধে ব্যাট করতে নেমে ব্রিটিশ পেসারদের কাছে বেশ পর্যদস্তু হতে হয় ভারতীয় ব্যাটস্‌ম্যানদের। সেইসময়  ১৪৯ রানের একটি অনবদ্য ইনিংস খেলে ভারতের স্কোর বোর্ড একটি সন্তোষজনক জায়গায় নিয়ে যায় বিরাট।

তৃতীয় দিনের শেষে ৫ উইকেট হারিয়ে ১১০ রান করে ভারতীয় শিবির। অধিনায়ক কোহলি ৪৩ রানে ক্রিজে অপরাজিত রয়েছেন। সাথে রয়েছেন  উইকেট কিপার দীনেশ কার্তিক। এই টেস্ট চতুর্থ দিনেই সাঙ্গ করতে গেলে ভারতের প্রয়োজন আর ৮৪ রানের। দ্বিতীয় ইনিংসেও ভারতের পক্ষে একাই লড়াই করলেন ক্যাপ্টেন কোহলি। ইশান্ত-অশ্বিন পেস-স্পিনের যৌথ আক্রমনে দ্বিতীয় ইনিংসের শুরু থেকেই উইকেট পড়তে থাকে ইংরেজ দূর্গের।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

প্রথম ইনিংসের মতো একই কায়দায় কুককে ফিরিয়ে ব্রিটিশ শিবিরে প্রথম আঘাত হানে  অশ্বিন। তৃতীয় দিনের শুরুতেই জেনিংস ও রুটকে ফিরিয়ে ইংল্যান্ডের টপঅর্ডারকে ব্যর্থ করে ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। জেনিংস (৮) ও রুট (১৪) দুজনেই অশ্বিনের বলের যাদুতে লোকেশের মুঠোবন্দী হন। এরপরে বেয়ারস্টোর সঙ্গে জুটি বেঁধে ডেভিড মালান পরিস্থিতির মোকাবিলার চেষ্টা করলেও ভারতীয় বোলারদের সামনে স্বস্তিদায়ক অবস্থায় থাকতে পারলেন না তাদের কেউই। ভারতীয় পেসার ইশান্ত শর্মার ভেলকিতে ব্রিটিশ ব্যাটিং লাইনআপ কার্যতই ছিন্ন ভিন্ন হয়ে যায়। দ্বিতীয় ইনিংসে ১৮০ রানেই অলআউট হয়ে যায় রুটবাহিনী।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!