এখন পড়ছেন
হোম > রাজ্য > দলত্যাগী বিধায়কদের নিয়ে বড় ঘোষণা স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের

দলত্যাগী বিধায়কদের নিয়ে বড় ঘোষণা স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের

হাইকোর্টের শুনানির উপর নির্ভর করবে রাজ্য বিধাসভার সিদ্ধান্ত,জানালেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।বিধায়কদের দলত্যাগ বিরোধী মামলার শুনানি প্রক্রিয়া কলকাতা হাইকোর্টে চলছে আর তার রায়ের জন্য অপেক্ষা করবেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।এদিন এমনটাই জানালেন তিনি।

প্রসঙ্গত,কংগ্রেস এবং সিপিএম ছেড়ে রাজ্যের যে ১১ জন বিধায়ক তৃণমূলে যোগ দিয়েছেন তাদের প্রাক্তন দুটো দলের তরফ থেকে দলত্যাগ বিরোধী আইনে তাঁদের সদস্যপদ খারিজের জন্য বিধানসভার স্পিকারের কাছে আবেদন জানানো হয়েছিল। কিন্তু বিধানসভার স্পিকেরের দীর্ঘমেয়াদি বিচার প্রক্রিয়ার জন্য তার বিরুদ্ধে পাল্টা অভিযোগ দায়ের করা হয় কলকাতা হাইকোর্টে।এই কারণেই ওই সকল বিধায়কদের বিরুদ্ধে চলা মামলার কোনো নিস্পত্তি করতে চাইছে না বিধানসভা।সূত্রের খবর,সিদ্ধান্তের জন্য বিধানসভা এখন কলকাতা হাইকোর্টের মুখাপেক্ষী।

ইতিমধ্যে কংগ্রেস ত্যাগ করে তৃণমূলে যোগ দেওয়া নেতা মানস ভূঁইয়া তৃণমূলের সংসদ পদের জন্য নির্বাচিত হয়েছেন।অন্যদিকে মামলার দ্রুত নিস্পত্তির জন্য আব্দুল মান্নান আবেদন জানিয়েছেন কলকাতা হাইকোর্টে। আদালতে আবেদনকারী মান্নানের আইনজীবী শেখ আব্বাসউদ্দিন বলেন, ”কোনও অভিযোগেরই নিষ্পত্তি হয়নি। আদালতের দিকেই তাকিয়ে আছি।”কিন্তু একের পর এক শুনানির দিন পেরিয়ে গেলেও কোনো সমাধানে আসছেন না কলকাতা হাইকোর্ট।আর তার জেরেই বিধায়কদের ভবিষ্যত এখন হাওয়ায় ঝুলেছে।মুখে তারা দলান্তর করে ফেললেও তাদের নির্দিষ্ট দল কোনটি তা নিয়ে রয়েছে যথেষ্ট ধোঁয়াশা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!