এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > চাকরির দাবিতে বিকাশ ভবনে অভিনব প্রতিবাদ এসএসসি প্রার্থীদের

চাকরির দাবিতে বিকাশ ভবনে অভিনব প্রতিবাদ এসএসসি প্রার্থীদের

নানান আইনি জটিলতায় থমকে আছে এসএসসির নিয়োগ প্রক্রিয়া। দীর্ঘ প্রতিক্ষার অবসানে ২০১৬ সালে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা এবং তার পরের বছর (২০১৭ সাল) কচ্ছপের গতিতে ইন্টারভিউ প্রক্রিয়া সমাপ্ত হলেও এখনো স্কুলে পড়ানোর স্বপ্ন পূরণ হল না হবু শিক্ষকদের। বারবার নিয়মভঙ্গের মামলায় জর্জরিত এসএসসির নিয়োগ প্রক্রিয়া। এর জেরে ভীষণ ক্ষুব্ধ চাকরিপ্রার্থীরা। তবে এবার অবিলম্বে নিয়োগের দাবী নিয়ে সম্পূর্ণ ভিন্ন পদ্ধতিতে রাস্তায় নেমে বিক্ষোভের সিদ্ধান্ত নিলেন চাকরি প্রার্থীরা।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এবার প্রতিবাদ জানাতে হবু শিক্ষকেরা হাতে তুলে নিলেন থালা। শুনতে অবাক লাগলেও এমনটাই হয়েছে। থালা বাজিয়ে চাকরির দাবীতে স্লোগান তুলে বিকাশভবনের দিকে অগ্রসর হন তাঁরা। মূলত ছয় দফার দাবী ছিল তাঁদের। শূন্যপদ পূরণ না হওয়া অব্দি কাউন্সিলিং চালিয়ে যেতে হবে। এছাড়া সম্পূর্ণ স্বচ্ছতার সঙ্গে আপটুডেএ ভ্যাকান্সিতে অবিলম্বে নিয়োগ করতে হবে। এছাড়া কাউন্সিলিং প্রক্রিয়া প্রকাশ্যে রাখতে হবে। ওয়েবসাইটে তা জানাতে হবে।কাউন্সিলিং-এর দিন কোনো প্রার্থী যদি উপস্থিত হতে না পারে তাঁর জন্য পরবর্তী দিন ধার্য করতে হবে। এছাড়া আগেট ভ্যাকান্সি অনুযায়ী নিয়োগ করতে হবে।

এই দাবী গুলো নিয়েই তাঁরা করুনাময়ী থেকে বিকাশভবনের উদ্দেশ্য যাত্রা করেন। তবে বিকাশভবনের চত্বরে প্রবেশ করতেই ময়ূখভবনের সামনে পুলিশ আটকে দেয় তাঁদের। এসএসসি-র নিয়োগ প্রক্রিয়ার অস্বচ্ছতার দাবী তুলে দফায় দফায় বিক্ষোভ আন্দোলন করেছেন চাকরিপ্রার্থীরা। রাজ্যসরকারের গয়ংগচ্ছ মনোভাবের কারণে আজ এভাবে ভুগতে হচ্ছে হাজার হাজার বেকার ছেলেমেয়েদের। ঘোর অনিশ্চয়তায় আপাতত হবু শিক্ষকদের ভবিষ্যত।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!