এখন পড়ছেন
হোম > আন্তর্জাতিক > বিজয় মালিয়ার বিস্ফোরক অভিযোগে টালমাটাল জাতীয় রাজনীতি, ধাপ্পাবাজি বলছে বিজেপি

বিজয় মালিয়ার বিস্ফোরক অভিযোগে টালমাটাল জাতীয় রাজনীতি, ধাপ্পাবাজি বলছে বিজেপি

অনেকদিন ধরেই বিতর্ক চলছিল তাঁকে নিয়ে। শেষপর্যন্ত সেই বিতর্কে জল ঢেলে সরকারের অস্বস্তি বাড়ালেন তিনি। প্রসঙ্গত উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই আর্থিক জালিয়াতিতে ঋণখেলাপ করে দেশ ছেড়ে পালানোর অভিযোগ উঠেছিল শিল্পপতি বিজয় মালিয়ার বিরুদ্ধে। আর এই শিল্পপতিকে পালাতে সাহায্য করেছে বিজেপি-এই বলে কেন্দ্রের ঘাড়ে দায়ও চাপিয়েছে বিরোধীরা। কিন্তু যাঁকে নিয়ে এত কান্ড সেই বিজয় মালিয়া এতদিন নীরব থাকলেও বুধবার তিনি তাঁর মৌনব্রত ভঙ্গ করলেন।

সূত্রের খবর, দেশে প্রত্যর্পন মামলার শুনানির জন্য গত বুধবার লন্ডনের ওয়েস্টমিনস্টার আদালতে উপস্থিত হন এই বিজয় মালিয়া। আর সেখানেই সাংবাদিকদের সামনে এই ঋণখেলাপের ঘটনা নিয়ে মুখ খুলেন তিনি। এদিন বিজয় মালিয়া বলেন, “2016 সালে দেশ ছাড়ার আগে এই বকেয়া অর্থ মেটাতে কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুন জেটলির সাথে বসে একটি সমাধানসূত্রে পৌছোনোর চেষ্টা করলেও কেন্দ্রীয় অর্থমন্ত্রী সেই ব্যাপারেও কোনোও পাত্তাই দেননি।”

আর মালিয়ার এই মন্তব্যের পরেই লোকসভা ভোটের আগে ফের সরগরম হয়ে উঠেছে দেশীয় রাজনীতি। যা নিয়ে বিরোধীরাও চেপে ধরেছে কেন্দ্রকে। এ প্রসঙ্গে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এদিন এক ট্যুইটে লিখেছেন, “প্রধানমন্ত্রী এই বৈঠকের কথা জানতেন।” পাশাপাশি কংগ্রেসও এই ব্যাপারে কেন্দ্রের কাছে সঠিক তথ্য জানতে চেয়েছে। তবে এ প্রসঙ্গে কি বলছে কেন্দ্র? এদিন বিজয় মালিয়ার এই বক্তব্যকে সম্পূর্নরুপে উড়িয়ে দিয়ে কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুন জেটলি বলেন, “2014 সাল থেকে বৈঠকের জন্য বললেও আমি মালিয়াকে কখনই সময় দিইনি। একবার রাজ্যসভার সদস্য হিসাবে এসে আমাকে এই ঋণ মেটানোর ব্যাপারে একটি প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু উনি আগেও অনেক মিথ্যে বলেছেন। তাই তখনই এই ব্যাপারে আমি ওনাকে জানিয়ে দিয়েছিলাম যে আমার সাথে কথা বলে কোনো লাভ নেই।”

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

রাজনৈতিক মহলের মতে, একেই তো দেশে পেট্রোপন্যের মূল্যবৃদ্ধিতে কেন্দ্রের ওপর চাপ রয়েছে বিরোধীদের এবারে ঋণখেলাপে অভিযুক্ত বিজয় মালিয়া সেই কেন্দ্রকে দায়ী করায় লোকসভা ভোটের আগে বিরোধী দলগুলি কেন্দ্রবিরোধী এক নতুন রাজনৈতিক অস্ত্র পেল।

 

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!