এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > BREAKING NEWS – ডিএর রায়ের মাঝেই এবার পে-কমিশন নিয়ে বড় ইঙ্গিত দিলেন শুভেন্দু অধিকারী

BREAKING NEWS – ডিএর রায়ের মাঝেই এবার পে-কমিশন নিয়ে বড় ইঙ্গিত দিলেন শুভেন্দু অধিকারী

পশ্চিমবঙ্গের লক্ষ লক্ষ সরকারি কর্মচারী পাখির চোখ করে যে দুটি বিষয়ের দিকে – তা যেন একসাথে সুখবর হয়ে দেখা দিতে চলেছে তাঁদের জন্য। ইতিমধ্যেই এক প্রতিবেদনে আমরা জানিয়েছি, আগামীকাল স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইবুন্যালে সামনে আসতে চলেছে বহু প্রতীক্ষিত ডিএ মামলার রায়। কলকাতা হাইকোর্ট আগেই জানিয়ে দিয়েছিল ডিএ সরকারি কর্মচারীদের সাংবিধানিক অধিকার, কোনোমতেই রাজ্য সরকারের দয়ার দান নয়!

কিন্তু, এই ডিএর হার কি হবে, তা নিয়ে সিদ্ধান্ত নিতে কলকাতা হাইকোর্ট স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইবুন্যাল বা স্যাটকে নির্দেশ দিয়েছিল। সেখানে দীর্ঘ টালবাহানার পর অবশেষে আগামীকাল রায় দেবেন স্যাটের বিচারপতিরা। বিভিন্ন সূত্রের প্রাপ্ত খবর অনুযায়ী ও মামলার গতিপ্রকৃতি দেখে সংশ্লিষ্ট মহলের ধারণা এই রায় কর্মচারীদের পক্ষেই যেতে চলেছে। যা নিঃসন্দেহে রাজ্যের লক্ষ লক্ষ সরকারি কর্মচারীদের জন্য সুখবর হবে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

কিন্তু, এবার সামনে এল আরও বড় খবর। সরকারি কর্মচারীদের আরও এক দুঃস্বপ্নের জায়গা – পে-কমিশন চালু না হওয়া, তারও কি এবার অবসান ঘটতে চলেছে? সূত্রের খবর আজ রাজ্যের হেভিওয়েট মন্ত্রী শুভেন্দু অধিকারীর সঙ্গে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশনের রাজ্য কোর কমিটির এক বৈঠক অনুষ্ঠিত হয়। সেই বৈঠকে শুভেন্দুবাবু বেশ কিছু গুরুত্ত্বপূর্ন সিদ্ধান্তের পাশাপাশি জানিয়েছেন যে, জুলাই মাসের শেষেই পে-কমিশনের রিপোর্ট জমা পড়তে চলেছে।

শুধু তাই নয়, ওই সূত্রটি আরও জানিয়েছে, শুভেন্দুবাবু ওই বৈঠকে বলেছেন, পুজোর আগেই অর্থাৎ সেপ্টেম্বর মাসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একটি সম্মেলনের মাধ্যমে পে-কমিশন আনুষ্ঠানিকভাবে ঘোষণা করবেন। তবে, এই খবরের সত্যতা সম্পর্কে সরকারিভাবে কেউই মুখ খুলতে রাজি হন নি। কিন্তু, রাজ্য সরকারের বিভিন্ন ঘনিষ্ঠ সূত্র জানাচ্ছে, পে-কমিশন নিয়ে রূপরেখা মোটামুটি তৈরী। শুভেন্দুবাবুর দাবি বলে যে জল্পনা ছড়িয়েছে, আগামীদিনে বাস্তবিকই তা হওয়ার যথেষ্ট সম্ভাবনা রয়েছে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!