এখন পড়ছেন
হোম > রাজ্য > বর্ধমান > স্বনির্ভর গোষ্ঠী ও কৃষকদের জন্য বড়সড় সুখবর শোনালেন মন্ত্রী অরূপ রায়, পেতে চলেছেন আরও টাকা – জানুন বিস্তারিত

স্বনির্ভর গোষ্ঠী ও কৃষকদের জন্য বড়সড় সুখবর শোনালেন মন্ত্রী অরূপ রায়, পেতে চলেছেন আরও টাকা – জানুন বিস্তারিত

আগামী বছর থেকে ফের খুশির খবর পেতে চলেছেন স্বনির্ভর গোষ্ঠী ও রাজ্যের কৃষক ভাইয়েরা। সূত্রের খবর, বৃহস্পতিবার বর্ধমানে অনুষ্ঠিত সমবায়ের মাধ্যমে উন্নত প্রযুক্তি ও ডিজিটালাইজেশন বিষয়ের উপর একটি সেমিনারে উপস্থিত হয়ে সেই রকমই আশার বাণী শোনালেন রাজ্যের সমবায় মন্ত্রী অরূপ রায়। এদিন বর্ধমান টাউনহলে জেলা সমবায় ইউনিয়নের পরিচালনায় এই সেমিনার অনুষ্ঠিত হয়।

সেখানে উপস্থিত ছিলেন রাজ্যের সমবায় মন্ত্রী অরূপ রায়, জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া সহ সমবায় ইউনিয়নের নেতারা। আর সেখানেই উপস্থিত হয়ে আগামী বছর থেকে স্বনির্ভর গোষ্ঠী ও কৃষকদের আরও বেশি করে ঋণ দেওয়ার কথা ঘোষণা করেন রাজ্যের সমবায় মন্ত্রী। প্রসঙ্গত উল্লেখ্য, সরকারি হিসেব অনুযায়ী বর্তমানে এই রাজ্যে ৩৩ হাজারেরও বেশি সমবায় রয়েছে। আর এই সমবায়ের মাধ্যমেই সহায়ক মূল্যে ৮০% ধান কেনা হয়।

তৃণমূল সরকার ক্ষমতায় আসার পর সমবায় দপ্তরের দায়িত্ব দেওয়া হয় অরূপ রায়কে। আর এরপর থেকেই সমবায় দপ্তরকে স্বচ্ছভাবে পরিচালনার জন্য তিনি নানা উদ্যোগ নেন বলে জানান স্বয়ং সমবায় মন্ত্রী। শুধু তাই নয়, এদিন বিগত বাম সরকারের আমলে রাজ্যের সমবায়গুলোর দুর্দশাগ্রস্ত অবস্থাও তুলে ধরেন অরূপ রায়। মন্ত্রী বলেন, “বাম আমলে দুর্নীতির জন্য অনেক সমবায় বন্ধ ছিল। কিন্তু এখন কোনো সমবায় যদি বন্ধ থাকে তাহলে আমাকে খবর দিন। আমি সেগুলো খোলার ব্যাপারে উদ্যোগ নেব”।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রাম, হোয়াটস্যাপ, ফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এদিকে বর্ধমানের পর এদিন কালনার একটি অনুষ্ঠানেও যোগ দেন রাজ্যের সমবায় মন্ত্রী। সূত্রের খবর, এদিন হাঁসপুকুর সমবায় কৃষি উন্নয়ন সমিতির শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে উপস্থিত হন তিনি। যেখানে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ, বিধায়ক বিশ্বজিৎ কুণ্ডু সহ অন্যান্যরাও। আর সেখানেই সমবায় উন্নতির জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও সরকারের উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন অরূপ রায়। জানা যায়, চলতি বছরেই সমবায়ের মাধ্যমে ৫ হাজার ২০০ কোটি টাকা ঋণ দেওয়া হয়েছে।

কিন্তু মন্ত্রীর ঘোষণা মতো আগামী বছর সেই ঋণের পরিমান ৮ হাজার কোটি টাকা করার কথা শুনে খুশি সকলেই। এদিনের অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মন্ত্রী স্বপন দেবনাথ বলেন, “কৃষক থেকে সাধারণ মানুষের উন্নয়নই আমাদের মূল লক্ষ্য। সরকার চাইলেই ঋণ দেবে, কিন্তু সময়মতো ঋণ পরিশোধের বিষয়টি খেয়াল রাখতে হবে”। সব মিলিয়ে এবার স্বনির্ভর গোষ্ঠী ও কৃষকদের জন্য বড়সড় সুখবর দিলেন রাজ্যের সমবায় মন্ত্রী।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!