এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বড়সড় সুখবর, ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশের সুবিধা পেতে পারেন এই সব সরকারি কর্মীরাও

বড়সড় সুখবর, ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশের সুবিধা পেতে পারেন এই সব সরকারি কর্মীরাও

ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশের সুবিধা কোন কোন স্তরের সরকারি আধিকারিকরা পাবেন, তা নিয়ে অনেকের মনেই আশা এবং আশঙ্কা দুই তৈরি হয়েছিল। তবে এবার জানা গেল, মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক বোর্ডের কর্মীরাও এই ষষ্ঠ বেতন কমিশনের সুবিধা পেতে পারেন।

এছাড়াও মাদ্রাসা বোর্ডের কর্মী, রাজ্যের সাহায্যপ্রাপ্ত বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের নন টিচিং স্টাফ এবং কর্মীরাও যাতে এই বেতন কমিশনের সুপারিশ গ্রহণ করতে পারে, সেই ব্যাপারে ইতিমধ্যেই সেই কমিশনকে রাজ্যের তরফে ভেবে দেখতে বলা হয়েছে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

প্রসঙ্গত উল্লেখ্য, পিপাসার কাকের মত এই পে কমিশন নিয়ে প্রতীক্ষায় প্রহর গুনছিলেন রাজ্যের সরকারি কর্মীরা। সম্প্রতি শারদ উৎসবের আগেই রাজ্য মন্ত্রিসভার তরফে এই ষষ্ঠ পে কমিশনে অনুমোদন দেওয়া হয়। বস্তুত, গত 13 সেপ্টেম্বর নেতাজি ইন্ডোরে আয়োজিত তৃণমূলের সরকারি কর্মী সংগঠনের সভায় ষষ্ঠ বেতন কমিশন নিয়ে মুখ্যমন্ত্রী বলেন যে, বেসিকে 2.57 গুন বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। যেখানে নূন্যতম বেসিক হবে 17990 টাকা।

জানা যায়, এর জন্য রাজ্য সরকারের বাড়তি 10000 টাকা খরচ হতে চলেছে। তবে এবার ষষ্ঠ বেতন কমিশন নিয়ে তার আওতায় কোন কোন সরকারি কর্মচারীরা পড়বে, সেই সম্পর্কে বিভিন্ন মহলে নানা জল্পনা-কল্পনা থাকলেও মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক বোর্ড এবং মাদ্রাসা বোর্ডের কর্মীরাও এর সুবিধা পেতে পারেন বলে জানা গেল। তবে শেষ পর্যন্ত এই ব্যাপারে রাজ্য সরকার ঠিক কি পদক্ষেপ গ্রহণ করে! সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!