এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > বদলে যাচ্ছে মিড-ডে মিলের খোলনলচে, শুধুমাত্র রান্নার গ্যাস সংযোগেই বরাদ্দ কোটি টাকা – জানুন বিস্তারিত

বদলে যাচ্ছে মিড-ডে মিলের খোলনলচে, শুধুমাত্র রান্নার গ্যাস সংযোগেই বরাদ্দ কোটি টাকা – জানুন বিস্তারিত

Priyo Bandhu Media

রাজ্যের শিক্ষকদের এক বড়সড় ক্ষোভের জায়গা মিড-ডে মিলের বাজেট। রাজ্যের স্কুল পড়ুয়াদের জন্য যে টাকা বরাদ্দ হয় এবং সেই বাজেটে যে মিল খাওয়ানোর অঙ্গীকার করা হয় তা বাস্তবে রূপায়িত করা যে কি কঠিন তা একমাত্র জানেন ভুক্তভোগীরাই – বলে দাবি শিক্ষক মহলের।

আর রাজ্যের শিক্ষকদের সেই ক্ষোভের আঁচ অনুমান করেই এবার প্রশাসনিক স্তরে একগুচ্ছ পদক্ষেপ নেওয়ার ভাবনা চিন্তা শুরু। সূত্রের খবর, জেলা প্রশাসন এবার উদ্যোগী হয়েছে প্রতিটি স্কুলে মিড ডে মিল রান্নার ঘর, স্টোর রুম ও ডাইনিং তৈরি করতে। আর তার সাথেই এবার মিড ডে মিল রান্নার জন্য গ্যাসের সংযোগ দেওয়ার জন্য বিশেষ পদক্ষেপ নেওয়া শুরু হয়ে গেছে।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

এই খাতে ইতিমধ্যেই উত্তর দিনাজপুরের জন্য এক কোটি টাকার অনুমোদনও করা হয়ে গেছে। এছাড়াও, রান্না ঘর, স্টোর রুম ও ডাইনিং তৈরি করতে টাকা চেয়ে আবেদন করার কাজও হয়ে গেছে। ওই ফান্ডে টাকা এলেই কাজ শুরু হয়ে যাবে। এছাড়াও, মিড দে মিল রান্নার সময় যাতে কোনও দুর্ঘটনা না ঘটে তার জন্য অগ্নি নির্বাপণ ব্যবস্থার জন্যও বিশেষ পদক্ষেপ নেওয়া হচ্ছে।

এখানেই শেষ নয়, প্রশাসনিক স্তরে আরও জানা গেছে, এই মিড ডে মিল রান্নার কাজে যাঁরা নিযুক্ত আছেন তাঁদের জন্য বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থাও করা হচ্ছে। যাতে, শিশুদের পুষ্টি ও বৃদ্ধিতে তাঁরা যথাযথ ব্যবস্থা নিতে পারেন। একই সঙ্গে – খাদ্যে যাতে কোনোপ্রকার বিষক্রিয়ার মত ঘটনা না ঘটে তাই মিড ডে মিল রান্না করার সময়ে ব্যবহার করতে রাঁধুনিদের অ্যাপ্রন, গ্লাভস, শেফ ক্যাপ প্রভৃতি খুব শীঘ্রই দেওয়া হবে বলেও জানা গেছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!