এখন পড়ছেন
হোম > জাতীয় > ২০১৯-এ দিল্লি দখলের লক্ষ্যে বড়সড় রদবদল কংগ্রেসের নেতৃত্ত্বে – জেনে নিন বিস্তারিত

২০১৯-এ দিল্লি দখলের লক্ষ্যে বড়সড় রদবদল কংগ্রেসের নেতৃত্ত্বে – জেনে নিন বিস্তারিত

লক্ষ্য ২০১৯-এর লোকসভা নির্বাচনে কেন্দ্রে হারানো গদি ফেরত পাওয়া – আর তাই বেশকিছু তাত্‍পর্যপূর্ণ পদক্ষেপ নিল জাতীয় কংগ্রেস। একঝাঁক প্রবীণ মুখকে ছেঁটে ফেলে তুলে আনা হল অপেক্ষাকৃত তরুণ মুখ। সবথেকে বড় পরিবর্তন হল এআইসিসির কোষাধ্যক্ষ পদে। সেখানে ইউপিএ জমানায় কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর রাজনৈতিক উপদেষ্টার পদ সামলানো আহমেদ প্যাটেলকে নিয়ে এলেন রাহুল গান্ধী।

এতদিন ধরে এই পদ সামলানো মোতিলাল ভোরাকে ওই পদ থেকে সরিয়ে দেওয়া হল। এর সাথেই, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী আনন্দ শর্মাকে দায়িত্ব দেওয়া হয়েছে বিদেশ সংক্রান্ত বিষয়ে। আসাম ইস্যুতে জটিল পরিস্থিতি সামাল দিতে উত্তর-পূর্ব ভারতে সংগঠন সামলানোর দায়িত্ত্ব দেওয়া হয়েছে লুইজিনহো সালেরিওকে। এছাড়া, সিপি যোশী ও মীরা কুমারকে স্থায়ী আমন্ত্রিত সদস্য করা হয়েছে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে সংগঠনকে চাঙ্গা করতে চাওয়া কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী যে নতুন কংগ্রেস ওয়ার্কিং কমিটি তৈরী করতে চলেছেন সেখানে ২৩ জন সদস্য, ১৯ জন স্থায়ী আমন্ত্রিত সদস্য এবং ৯ জন বিশেষ আমন্ত্রিত সদস্য থাকছেন। রাহুল গান্ধীর পাশাপাশি প্রাক্তন সভানেত্রী সোনিয়া গান্ধী, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং সহ-প্রাক্তন কংগ্রেস মুখ্যমন্ত্রীদের দলের অন্তর্ভূক্ত করা হয়েছে।

ফলে নতুন কমিটিতে স্থান পেয়েছেন – অশোক গেহলট, ওমান চান্ডি, তরুণ গগৈ, সিদ্ধারামাইয়া এবং হরিশ রাওয়াত। কিন্তু ছেঁটে ফেলা হয়েছে একাধিক শীর্ষ প্রবীণ নেতাকে। এঁদের মধ্যে উল্লেখযোগ্য হলেন, দিগ্বিজয় সিং, জনার্দন দ্বিবেদী, কমল নাথ, সুশীল কুমার সিন্ধে এবং করণ সিং। এমনকি বাদ পড়েছেন – অমরিন্দর সিং, ভূপিন্দর সিং হুডা, বীরভদ্র সিং, মোহন প্রকাশ, অস্কার ফার্নান্ডেজ, সি পি যোশী, মহসিনা কিদওয়াই-এর মত দাপুটে নেতাও।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!