এখন পড়ছেন
হোম > অন্যান্য > ফেসবুকের হাত ধরে বড় পরিবর্তন আসছে হোয়াটস্যাপে – জেনে নিন বিস্তারিত

ফেসবুকের হাত ধরে বড় পরিবর্তন আসছে হোয়াটস্যাপে – জেনে নিন বিস্তারিত

আয় বৃদ্ধির লক্ষ্যে নয়া পদক্ষেপ নিলো ফেসবুক অধীনস্থ সংস্থা হোয়াটস অ্যাপ। এখন থেকে নানারকম বিজ্ঞাপন দেখা যাবে হোয়াটস অ্যাপে বলে জানা গেছে। জনপ্রিয় মেসেজিং অ্যাপের সর্বজনগ্রাহ্যতাকে কাজে লাগিয়ে আগামী বছর থেকেই হোয়াটস অ্যাপে বিজ্ঞাপন শুরু হবে বলে জানা যাচ্ছে। আর হোয়াটস অ্যাপ স্ট্যাটাসে দেখা যাবে এই বিজ্ঞাপন বলেও জানা গেছে।

মূলত আয়বৃদ্ধিকে প্রাধাণ্য দিতেই এই সংস্থা এমন অভিনব উদ্যোগ নিতে চলেছে বলে জানা যাচ্ছে। সংবাদমাধ্যমে প্রকাশিত তথ্য অনুসারে জানা যাচ্ছে বেশ কিছুদিন যাবত হোয়াটস অ্যাপের আয়ের ক্ষেত্রে বেশ মন্দা দেখা যাচ্ছিলো। যা এই সংস্থার কর্তৃপক্ষকে রীতিমতো চিন্তিত করে তোলে। সেই দুশ্চিন্তার অবসান ঘটাতেই হোয়াটস অ্যাপে বিজ্ঞাপন গ্রহণের পরিকল্পনাটি নিয়েছে ফেসবুক।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এই সংস্থা এই সিদ্ধান্ত গ্রহণের ফলে কার্যতই নিশ্চিত যে সংস্থার আয় উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পাবে। উল্লেখ্য, একটি পরিসংখ্যান অনুসারে জানা যাচ্ছে সারা বিশ্বের প্রায় ১.৫ বিলিয়ন বা প্রায় ১৫ কোটি মানুষ হোয়াটস অ্যাপ ব্যবহার করেন। একই সাথে অন্য একটি রিপোর্ট মারফত জানা যাচ্ছে কিছুদিনের মধ্যেই ফেসবুক বাণিজ্যিক বিজ্ঞাপন প্রদর্শন করবে যেটা হোয়াটস অ্যাপের সঙ্গে লিঙ্ক করা হবে।

অল্প কিছুদিন আগেই এই ধরণের কৌশল গ্রহণ করে ইতিবাচক ফল পেয়েছিলো ইনস্টাগ্রাম। এবার সেই পথেই হাঁটলো ফেসবুক। জানা যাচ্ছে প্রায় ৪৫০ মিলিয়ন গ্রাহক হোয়াটস অ্যাপ স্ট্যাটাস ব্যবহার করে থাকেন, যেখানে ইনস্টাগ্রামের গ্রাহকদের থেকে ৫০ মিলিয়ান বেশি। ফলে এতদিন হোয়াটস অ্যাপের যে ঘোষিত নীতি ছিল যে কোনোমতেই বিজ্ঞাপন ব্যবহার করা হবে না – এবার সেই ফেসবুকের হাত ধরে সেখান থেকে সরে আসতে চলেছে তারা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!