এখন পড়ছেন
হোম > রাজ্য > মালদা-মুর্শিদাবাদ-বীরভূম > রাজ্যের স্বাস্থ্য পরিষেবা খতিয়ে দেখতে জেলা সফরে বিধানসভার স্ট্যান্ডিং কমিটির সদস্যরা

রাজ্যের স্বাস্থ্য পরিষেবা খতিয়ে দেখতে জেলা সফরে বিধানসভার স্ট্যান্ডিং কমিটির সদস্যরা

ক্ষমতায় আসার পর থেকেই রাজ্যের স্বাস্থ্য ব্যাবস্থাকে ঢেলে সাজাতে তৎপর হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাম আমলে নষ্ট হওয়া স্বাস্থ্য ব্যাবস্থাকে নতুন রূপ দিতে তাঁর সরকার যে বদ্ধপরিকর বারে বারে সেই কথাও প্রত্যেককে স্মরন করিয়ে দেন তিনি। এমনকী মাঝেমধ্যেই হাসপাতাল পরিদর্শনে গিয়ে পরিষেবার খোঁজও নিয়েছেন রাজ্যের প্রশাসনিক প্রধান।

ইতিমধ্যেই রাজ্যের স্বাস্থ্য ব্যাবস্থাকে ঢেলে সাজাতে জেলায় জেলায় মাল্টি স্পেশালিটি হাসপাতাল সহ একাধিক পদক্ষেপ নিয়েছে রাজ্য সরকার। এবার মুখ্যমন্ত্রীর স্বপ্নকে বাস্তব রূপ দিতে বেশ কদিন ধরেই বিধানসভার স্বাস্থ্য বিষয়ক স্ট্যান্ডিং কমিটির সদস্যরা বিভিন্ন জেলার স্বাস্থ্যব্যাবস্থার হালহকিকত দেখতে শুরু করেন। আর মঙ্গলবার এমনই এক কাজে মালদার মেডিক্যাল কলেজ পরিদর্শনে আসেন বিধানসভার স্বাস্থ্য বিষয়ক স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান নির্মল মাঝি। আর তার সফরসূচী সম্পর্কে অবহিত থাকার কারনে এদিন মেডিক্যাল কলেজ অন্যদিনের তুলনায় ছিল বেশ পরিস্কার।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

জানা গেছে, এদিন দুপুরে হাসপাতালে এসেই তিনি প্রথমে বর্হিবিভাগ পরিদর্শন করেন। এরপরই সদ্য চালু হওয়া মাদার অ্যান্ড চাইল্ড কেয়ার হাবে গিয়ে সেখানকার প্রসূতীদের সঙ্গে হাসপাতালের দেওয়া পরিষেবা নিয়ে বেশ কিছুক্ষন কথা বলেন নির্মল মাঝি। আর রোগীদেল কাছ থেকে পরিষেবা নিয়ে কোনোরূপ অভিযোগ না আসায় খুশি বিধানসভার এই স্বাস্থ্য কমিটির চেয়ারম্যান। এদিন গোটা হাসপাতাল পরিদর্শন করার পাশাপাশি রোগীদের জন্য খাবার তৈরি করার রান্নাঘরেও ঢুকে পড়েন নির্মলবাবু। সেখানকার পরিষেবাতেও যাতে কোনো খামতি না থাকে সেই ব্যাপারেও কতৃপক্ষকে নির্দেশ দিয়েছেন তিনি।

এদিন মালদা মেডিক্যাল কলেজের সমস্ত খুটিনাটি পরিষেবা দেখে নির্মল মাঝি বলেন, “রাজ্য সরকার গত কয়েক বছরে যে স্বাস্থ্যক্ষেত্রে প্রভূত উন্নয়ন করেছে, মালদা মেডিক্যাল তারই উজ্জ্বল নমুনা।রোগীদের সঙ্গে কথা বলে তাঁদের উচ্ছ্বাস টের পেয়েছি। তাঁরা মুখ্যমন্ত্রীর প্রশংসা করেছেন।” সূত্রের খবর., মালদা মেডিক্যাল কলেজের উন্নতিকরনে একটি ট্রমা কেয়ার সেন্টারও এখানে চালু করছে সরকার। এছাড়াও কতৃপক্ষের তরফে নিজস্ব লন্ড্রী ও জীবানুমুক্তকরন ব্যাবস্থাও চালু করা হয়েছে। এদিকে বিধানসভার স্বাস্থ্য বিষয়ক কমিটির চেয়ারম্যানের মুখে হাসপাতালের উন্নত পরিষেবার প্রশংসা শুনে খুশি মালদা মেডিক্যালের সুপার অমিত দাঁ। তিনি জানিয়েছেন,” এই প্রশংসা ভবিষ্যতে কাজ করতে আমাদের মনোবল বাড়াবে।” সব মিলিয়ে মালদা মেডিক্যাল কলেজ পরিদর্শনে এসে সেকানকার স্বাস্থ্য ব্যাবস্থা ও পরিষেবা দেখে খুশি নির্মল মাঝি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!