এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বিধানসভা উপনির্বাচন নিয়ে বড় সিদ্ধান্ত নিল বামফ্রন্ট – জানুন বিস্তারিত

বিধানসভা উপনির্বাচন নিয়ে বড় সিদ্ধান্ত নিল বামফ্রন্ট – জানুন বিস্তারিত

সামনেই রাজ্যে বেশ কয়েকটি আসনে বিধানসভা উপনির্বাচন হবে যার মধ্যে অন্যতম খড়গপুর। আর সেই খড়্গপুর বিধানসভা উপ-নির্বাচনে কংগ্রেসকে সমর্থন করবে সিপিএম তথা বামফ্রন্ট। তবে শুধু সমর্থনই নয়, সামনে থেকে কংগ্রেস প্রার্থীকে জেতাতে প্রচার এবং কাজও করবে তারা। সূত্রের খবর, শুক্রবার এমনটাই জানিয়েছেন পশ্চিম মেদিনীপুরের জেলা সিপিএমের সম্পাদক তরুণ রায়। অন্যদিকে সিপিএমের এই সিদ্ধান্তকে স্বাগত জানাতে দেখা গেছে জেলা কংগ্রেস নেতৃত্বকে।

প্রসঙ্গত, আগামী ২৪ সেপ্টম্বর মেদিনীপুর শহরে একটি সমাবেশ করবে সিপিএম। জানা যায়, রাজ্যের ক্ষমতা থেকে বিদায় নেওয়ার পর মেদিনীপুরে এই প্রথম তারা সমাবেশ করতে চলেছে। যে সমাবেশে বক্তব্য রাখার কথা আছে সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রের।কিন্তু সেই সমাবেশের আগেই খড়গপুর বিধানসভা উপনির্বাচনে তৃণমূল – বিজেপির মধ্যে টাফ ফাইট হলেও তারা যে লড়াইয়ের ময়দানে থেকে সরে দাঁড়াবে না, তা স্পষ্ট করে কংগ্রেসকে সমর্থনের কথা জানিয়ে দিল সিপিএম নেতৃত্ব‌।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

জানা যায়,বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এই খড়গপুর বিধানসভার বিধায়ক থাকলেও সাংসদ হওয়ার পরই বিধায়ক পদ থেকে পদত্যাগ করেছেন তিনি। যার জেরে তার ছেড়ে যাওয়া আসনে এবার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। কিন্তু সেই নির্বাচন কবে হবে, তা এখনও পর্যন্ত ঠিক না হলেও যেভাবে বামেদের তরফে কংগ্রেসকে সমর্থনের কথা আগেভাগেই জানিয়ে দেওয়া হল, তাতে এবার যে দুই দল এক হয়ে লড়াইয়ের ময়দানে নেমে তৃণমূল এবং বিজেপিকে কুপোকাত করতে চায় সেই ব্যাপারে নিশ্চিত রাজনৈতিক বিশেষজ্ঞরা।

তবে এই কেন্দ্রে কংগ্রেস কাকে প্রার্থী করবে, তা এখনও জানানো হয়নি। তবে কংগ্রেস কে সমর্থন করার সিদ্ধান্ত নিয়ে বামেদের মতকে স্বাগত জানিয়েছেন পশ্চিম মেদিনীপুরের জেলার কংগ্রেস নেতা অনিল শিকারিয়া। তিনি বলেন, “এবার এই কেন্দ্রে আর বিজেপিকে সমর্থন করবে না খড়্গপুরের মানুষ। তৃণমূলের অপশাসন থেকে মুক্তি পেতে মানুষ কংগ্রেসকে সমর্থন করবে। আর সিপিএম সমর্থন জানালে কংগ্রেসের জেতা নিশ্চিত।” তবে এই ব্যাপারে অন্য সুর শোনা গেছে খড়্গপুরের নেতা রবিশংকর পান্ডের গলায়।

এদিন তিনি বলেন, “বিজেপিকে ভোট দিয়ে কী ভুল করেছেন এলাকার মানুষ তা এখন তারা বুঝতে পারছেন । তাই উন্নয়নের জন্য তারা জেতাবেন তৃণমূল কংগ্রেসের প্রার্থীকে।” অন্যদিকে সিপিএম, কংগ্রেস ও তৃণমূলের এই সমস্ত দাবিকে উড়িয়ে দিয়েছে গেরুয়া শিবির। এদিন এই প্রসঙ্গে বিজেপির প্রেমচাদ ঝা বলেন, “বিধানসভা নির্বাচনের চেয়ে লোকসভা নির্বাচনে এই কেন্দ্রে অনেক বেশি ভোট পেয়েছে বিজেপি আর এইবারেও সেই ধারা বজায় থাকবে।”

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!