এখন পড়ছেন
হোম > জাতীয় > ভারতরত্ন পাচ্ছেন প্রণব মুখোপাধ্যায়, জেনে নিন

ভারতরত্ন পাচ্ছেন প্রণব মুখোপাধ্যায়, জেনে নিন

দেশের প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর সঙ্গে কাজ করার সুযোগ হয়েছিল তাঁর। দীর্ঘদিনের প্রবীণ রাজনীতিবিদ তিনি। কংগ্রেস দলের অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলেছেন, দেশের অর্থমন্ত্রীর দায়িত্ব সামলেছেন এবং শেষ পর্যায়ে এসে দেশের রাষ্ট্রপতিও হয়েছিলেন তিনি।

এবার সেই সম্মাননীয় ব্যক্তিই পাচ্ছেন ভারতরত্ন সম্মান। হ্যাঁ ঠিকই ধরেছেন, তিনি আর অন্য কেউ নন বঙ্গতনয় দেশের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। বস্তুত, এই বছরের জানুয়ারি মাসেই এবারের ভারতরত্ন সম্মান প্রাপকদের নাম ঘোষণা করা হয়েছিল।

যেখানে এই সম্মান এই প্রদান করার জন্য নাম ছিল, সমাজকর্মী নানাজি দেশমুখ, গায়ক ভূপেন হাজারিকার পাশাপাশি দেশের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

সূত্রের খবর, আগামী 8 আগস্ট রাষ্ট্রপতি ভবনে এক অনুষ্ঠানের মাধ্যমে দেশের বর্তমান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এই ভারতরত্ন সম্মান তুলে দেবেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের হাতে। ইতিমধ্যেই এই ব্যাপারে প্রণব মুখোপাধ্যায়কে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

যেখানে তিনি বলেছেন, “দশকের পর দশক ধরে রাজনীতিতে এবং দেশের শ্রীবৃদ্ধিতে তার অবদান রয়েছে। তার মত সম পর্যায়ের মানুষ দেশে কমই আছেন।” অন্যদিকে কংগ্রেসের সভাপতি পদে থাকার সময় এই ব্যাপারে প্রণব মুখোপাধ্যায়কে অভিনন্দন জানিয়েছিলেন রাহুল গান্ধীও।

টুইট করে তিনি লিখেছিলেন, “প্রণবদাকে অভিনন্দন। কংগ্রেস দল এই সম্মান প্রাপ্তির জন্য গর্বিত। দেশের প্রতি তাঁর অবদান যথেষ্ট।” সব মিলিয়ে ভারতরত্ন সম্মানে ভূষিত হচ্ছেন দেশের প্রাক্তন রাষ্ট্রপতি তথা বঙ্গ তনয় প্রণব মুখোপাধ্যায়।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!