এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ভাঙ্গড়ের জমি আন্দোলনকারীদের সমর্থন এবার বামেদের দিকেই, অ্যাডভান্টেজ বিকাশ রঞ্জন?

ভাঙ্গড়ের জমি আন্দোলনকারীদের সমর্থন এবার বামেদের দিকেই, অ্যাডভান্টেজ বিকাশ রঞ্জন?

যাদবপুরের তৃণমূলের হেভিওয়েট প্রার্থী তথা অভিনেত্রী মিমি চক্রবর্তীর সাথে লড়াইয়ে অতটা পেরে উঠবেন না এখানকার বামপন্থী বিকাশ রঞ্জন ভট্টাচার্য বলে বিভিন্ন মহলে নানা জল্পনা উঠলেও শেষ পর্যন্ত কি সেই বিকাশবাবু এই নির্বাচনী লড়াইয়ে বাজিমাত করলেন! এখন নানা মহলে এই প্রশ্নই ঘোরাফেরা করতে শুরু করেছে।

সূত্রের খবর, যাদবপুরের বামপন্থী বিকাশ রঞ্জন ভট্টাচার্যকে এবার সমর্থন করার কথা জানিয়ে দিল ভাঙ্গড়ের পাওয়ার গ্রিড বিরোধী আন্দোলনের মূল হোতা জমি জীবিকা, বাস্তুতন্ত্র ও পরিবেশ রক্ষা কমিটি।

জানা গেছে, বুধবার এক সাংবাদিক সম্মেলন করে সিপিআই (এম এল) এর রেড স্টার সংগঠনের রাজ্য কমিটির সম্পাদক অলীক চক্রবর্তী বলেন, “ভাঙ্গড়ের পাওয়ার গ্রীড বিরোধী আন্দোলনে জমি কমিটির সদস্যরা আমাদের সঙ্গে কাঁধে কাঁধ দিয়ে লড়ছেন।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এবারের নির্বাচনে যাদবপুর থেকে রেডস্টারের আলাদা প্রার্থী দেওয়ার কথা ছিল। কিন্তু পাওয়ার গ্রিড বিরোধী আন্দোলনের অন্যতম গুরুত্বপূর্ণ নেতা বিকাশবাবু যাদবপুর কেন্দ্র থেকে বামেদের প্রার্থী হওয়ায় আমরা তাকেই সমর্থন জানাব।” আর ভাঙ্গড়ের পাওয়ার গ্রিড বিরোধী আন্দোলনের এই সংগঠনের পক্ষ থেকে এখন এখানকার বামপন্থী বিকাশ রঞ্জন ভট্টাচার্যকে সমর্থন জানানোর কথা শোনা যাওয়ায় চিন্তার ভাঁজ শুরু হয়েছে রাজ্যের শাসক দল তৃণমূলের অন্দরে। কেননা যে ভাঙ্গরে একসময় তৃণমূলের দাপট ছিল, গত বিধানসভা নির্বাচন থেকে এখানে জমি কমিটি তৈরি হওয়ার পর থেকেই সেই ভাঙ্গড়ে তৃণমূলের ভোট কমতে শুরু করে।

এমনকি শেষ পঞ্চায়েত নির্বাচনেও তৃণমূলের বিরুদ্ধে পাওয়ার গ্রিড বিরোধিতাকে সামনে রেখে জমি কমিটির অলীক চক্রবর্তীরা প্রার্থী দিয়েছিল। যার মধ্যে প্রায় সবকটিতেই হেরে গিয়েছিলেন তৃণমূল প্রার্থীরা। ফলে আসন্ন লোকসভা নির্বাচনে সেই ভাঙড়ের জমি কমিটির সদস্যরা যাদবপুরের বামপন্থী প্রার্থী বিকাশ রঞ্জন ভট্টাচার্যকে সমর্থন করায় এই পোলেরহাট 2 গ্রাম পঞ্চায়েতে তৃণমূল কতটা নিজেদের ভোট টানতে পারবে তা নিয়ে বিভিন্ন মহলে তৈরি হয়েছে জল্পনা।

তবে এই ব্যাপারে সমস্ত জল্পনাকে উড়িয়ে দিয়ে ভাঙড় 2 ব্লকের তৃণমূল সভাপতি ওহিদুল ইসলাম বলেন, “আমরা জমি কমিটিকে নিয়ে ভাবিত নই। কারণ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে পাওয়ার গ্রিড নিয়ে সমস্যার সমাধান হয়েছে। ভাঙ্গড় থেকে লিড পাবেন তৃণমূল প্রার্থী। ভোটাররা তৃনমূলের সাথেই রয়েছে।” তবে যে যাই বলুক না কেন, শেষ পর্যন্ত ভাঙড়ে শেষ হাসি কে হাসে তা দেখবার জন্য অপেক্ষা করতেই হবে আগামী 23 মে পর্যন্ত।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!