এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > এবার কি সত্যি বাংলায় রাষ্ট্রপতি শাসন জারি হতে চলেছে, জল্পনা বাড়লো রাজ্যপালের মন্তব্যে

এবার কি সত্যি বাংলায় রাষ্ট্রপতি শাসন জারি হতে চলেছে, জল্পনা বাড়লো রাজ্যপালের মন্তব্যে

ভোট মেটার পরেও রাজ্যে অশান্তি ক্রমশ বাড়ছে। কয়েকদিন আগে তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে সন্দেশখালি। যার জেরে তিন বিজেপি কর্মী এবং এক তৃণমূল কর্মীর মৃত্যু হয়। এই নিয়েই এখন উত্তাল বাংলা। পুলিশ পুলিশ প্রশাসন ও রাজ্যের মুখ্যমন্ত্রীকে দায়ী করে ইতিমধ্যেই স্বরাষ্ট্রমন্ত্রকে বিস্তারিত রিপোর্ট পাঠিয়ে দিয়েছে বিজেপি।

এদিকে এই নিয়ে রাজ্যে যখন নবান্নে অ্যাডভাইসরি নোট পাঠায় কেন্দ্র। ঠিক তখনই অন্যদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অমিত শাহ রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর সঙ্গে বাংলার বর্তমান পরিবেশ নিয়ে আলোচনায় বসেন। জানা যাচ্ছে সন্দেশখালি সহ গোটা বাংলার বিস্তারিত রিপোর্ট নেন তাঁরা।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

কি হলো সেই বৈঠকের ফলাফল এই নিয়ে গোটা বাংলা তথা দেশের চোখ রাজ্যপাল, প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর দিক থাকলেও এই নিয়ে সেভাবে মুখ খুলতে দেখা যায়নি কাউকেই ফলে বেড়েছে জল্পনা। কিন্তু এদিন এক বেসরকারি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাত্‍কারে কেশরীনাথ ত্রিপাঠীর বিস্ফোরক মন্তব্য করেন যার জেরে ফের বাড়লো জল্পনা।
এদিন তিনি বলেন যে, প্রয়োজন হলে অবশ্যই রাষ্ট্রপতি শাসন হতেই পারে। তিনি বলেন যে, ”হতেও পারে রাষ্ট্রপতি শাসন। যখন দাবি উঠবে, তখন কেন্দ্র নিশ্চই ভেবে দেখবে।”

এদিকে এই নিয়েই চটেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন বিদ্যাসাগর কলেজ মূর্তি উন্মোচন অনুষ্ঠানে গিয়ে বিজেপিকে তোপদাগেন। পাশাপাশি রাজ্যপালকেও এক হাত নেন তিনি। এদিন তিনি বলেন যে, কেউ চুড়ি পরে বসে নেই। চুরি আমরা হাতেও পরি কাজেও লাগাই। রাজ্যপালকে আমরা সম্মান করি। কিন্তু তাঁর ভাষণকে কখনই করি না। পুরো বিষয়টি একটি সাংবিধানিক প্রক্রিয়ার মাধ্যমে চলে। শুধু তাই নয়, তাঁর মতে সবার একটা সংবিধানিক সীমা রয়েছে। সেটা সবার মনে রাখা প্রয়োজন।

Top
error: Content is protected !!