এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > পুলিশি রিপোর্টই বলছে বাংলা বর্তমানে মাদক পাচারকারীদের স্বর্গরাজ্য!

পুলিশি রিপোর্টই বলছে বাংলা বর্তমানে মাদক পাচারকারীদের স্বর্গরাজ্য!

আইনশৃঙ্খলায় বাংলা প্রত্যন্ত বাজে জায়গায় রয়েছে বলে মাঝেমধ্যেই সরব হতে দেখা যায় বিরোধী রাজনৈতিক দলগুলোকে। কিন্তু আইনশৃঙ্খলা অবনতির অভিযোগ তোলার পাশাপাশি এবার ভিন রাজ্যের নিষিদ্ধ মাদক পাচারের অভিযুক্তদের একটা বড় অংশ এই বাংলায় আশ্রয় নিচ্ছে বলে রিপোর্টে প্রকাশ পেল।

জানা গেছে, পাঞ্জাবে মাদক পাচারে যে সমস্ত অভিযুক্তদের এখনও হদিশ পাওয়া যায়নি, তাদের ধরবার জন্য সেই পাঞ্জাবের তরফে বাংলার পুলিশের কাছে একটি চিঠি এসেছে। যেখানে স্পষ্ট ভাষায় বলা হয়েছে, দীর্ঘদিন ধরেই এই সমস্ত অভিযুক্তদের পাওয়া যাচ্ছে না। বাইরে থেকেও তারা পাঞ্জাব, হরিয়ানা সহ উত্তর ভারতের বিভিন্ন জায়গায় মাদক কারবার চালিয়ে যাচ্ছে। আর ভিন রাজ্যের তরফে বাংলায় মাদক কারবারিদের লুকিয়ে থাকার অভিযোগ রাজ্য পুলিশের কাছে আসায় এবার রাজ্য পুলিশের পক্ষ থেকেও তৎপরতা লক্ষ্য করা গেছে।

পাঞ্জাব ছাড়াও অন্য কোনো রাজ্যের মাদক পাচারের ঘটনায় অভিযুক্তরা এই রাজ্যের কোথাও লুকিয়ে রয়েছে কিনা, তা নিয়েও তথ্য জোগাড় করার কাজ শুরু হয়েছে। বস্তুত, বিগত কয়েক মাস ধরে রাজ্যের বিভিন্ন জায়গা থেকে বিপুল পরিমাণ নিষিদ্ধ মাদক উদ্ধার করেছে প্রশাসন। কিন্তু বাংলায় যেভাবে সেই নিষিদ্ধ মাদকের বৃদ্ধি ঘটেছে, তাতে রীতিমত চিন্তা বেড়েছে প্রশাসনের।পরিস্থিতিকে ভালোর দিকে এগিয়ে নিয়ে যেতে বিভিন্ন জেলাতে পুলিশের পক্ষ থেকে অভিযান শুরু করা হলেও পাঞ্জাবের প্রশাসনের পক্ষ থেকে রাজ্যে পাঠানো এই চিঠি রাজ্যের পুলিশ প্রশাসনের কপালে চিন্তার ভাঁজ ফেলতে শুরু করে দিয়েছে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

কিন্তু অন্য রাজ্যের নিষিদ্ধ মাদক কারবারিতে অভিযুক্ত ব্যক্তিদের কাছে বাংলা কেন স্বর্গরাজ্য হল! কেন বাংলাকেই তারা নিরাপদ আশ্রয়স্থল হিসেবে বেছে নিল! পাঞ্জাব পুলিশের পক্ষ থেকে জানা গেছে, পাঞ্জাবে নিষিদ্ধ মাদকের কারবার ব্যাপকহারে বৃদ্ধি পাওয়ার কারণে বিভিন্ন জায়গায় তল্লাশি চালানো হয়েছিল। কিন্তু সেইভাবে কোনো অপরাধীদের খোঁজ মিলছিল না। তাই সেক্ষেত্রে অপরাধীরা কোথায় রয়েছে, তা নিয়ে খোঁজখবর করা শুরু হলে মোবাইলের মাধ্যমে দেখা যায় যে, পলাতক অপরাধীরা মাদক কারবারিতে ধরা পড়া কয়েকজনের সঙ্গে যোগাযোগ রাখছে।

এমনকি এক্ষেত্রে পশ্চিমবঙ্গের কিছু সিমকার্ড ব্যবহার করছে তারা। আর সেখান থেকেই কার্যত পাঞ্জাব পুলিশ নিশ্চিত হয়ে যায় যে, বাংলাকেই নিজেদের নিরাপদ আশ্রয়স্থল হিসেবে বেছে নিয়েছে এই নিষিদ্ধ মাদক কারবারিতে অভিযুক্ত অপরাধীরা। যার ফলে এবার পাঞ্জাবের পক্ষ থেকে এই বিষয়টি নিয়ে পশ্চিমবঙ্গ পুলিশকে চিঠি দেওয়ায় রাজ্য পুলিশের মধ্যে শুরু হয়েছে গুঞ্জন।

মূলত, সিআইডি এই মাদক কারবারিতে জড়িত অপরাধীদের সম্পর্কে খোঁজখবর চালায়। ফলে সেদিক থেকে সিআইডিকে এই ব্যাপারে চিঠি দেওয়া হয়েছে। কিন্তু যেভাবে সিআইডি প্রধানকে খুঁজছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা, তাতে সেই প্রধান ব্যক্তির অনুপস্থিতিতে নিষিদ্ধ মাদক কারবারিতে অভিযুক্ত ভিন রাজ্যে অপরাধীরা রাজ্যে লুকিয়ে থাকলেও তাদের খুঁজে বের করতে সেই সিআইডি কতটা সক্রিয়তা অবলম্বন করবে! এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!