এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বাংলা নয়, সূদূর অন্ধ্র থেকে সরাসরি নরেন্দ্র মোদিকে কড়া চ্যালেঞ্জ ছুড়ে দিলেন তৃণমূল নেত্রী

বাংলা নয়, সূদূর অন্ধ্র থেকে সরাসরি নরেন্দ্র মোদিকে কড়া চ্যালেঞ্জ ছুড়ে দিলেন তৃণমূল নেত্রী

আসন্ন লোকসভা নির্বাচনে কেন্দ্রের মসনদ থেকে বিজেপিকে সরানোই তার কাছে মূল চ্যালেঞ্জ বলে বারে বারেই জানিয়ে দিয়েছেন তৃণমূল নেত্রী‌ তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেইমতো বাংলার গণ্ডি পেরিয়ে জাতীয় নেত্রী হওয়ার জন্য আপ্রাণ চেষ্টা করেছেন তিনি।

আর এবার অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর আমন্ত্রণে বিরোধী মহাজোটের সভায় উপস্থিত হয়ে সেই অন্ধ থেকেই কেন্দ্রের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উদ্দেশ্যে কড়া ভাষায় চ্যালেঞ্জ ছুড়লেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত উল্লেখ্য, রবিবার দুপুর থেকে অন্ধ্রের প্রিয়দর্শিনী স্টেডিয়াম দিকেই ছিল সকল মানুষের চোখ।

কারন এখানেই বিরোধী মহাজোটের সভায় উপস্থিত হবেন দেশের সমস্ত বিরোধী দলের নেতা নেত্রীরা। আর এই বিরোধী মহাজোটের অনুষ্ঠানে যোগ দিতেই দুপুরের বিমানে বিশাখাপত্তনমে আসেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখানে এসে যে হোটেলে তিনি উঠেছিলেন সেখান থেকে তাকে অনুষ্ঠানস্থলে নিয়ে আসেন অন্ধ্রের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু। সভাস্থলে পৌছে এন টি আরের মূর্তিতে শ্রদ্ধা জানিয়ে প্রদীপ জ্বালিয়ে শুরু হয় সভার কাজকর্ম।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রথমেই বক্তব্য রাখতে উঠে তেলেগু ভাষায় বক্তব্য রেখেই সকলের মন জয় করে নেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এরপরই একের পর এক ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহকে কড়া ভাষায় কটাক্ষ করেন তৃণমূল নেত্রী।

এদিন তিনি বলেন, “অনেকে বলছেন মহাজোটের প্রধানমন্ত্রী কে? আমি বলি মহাজোট যদি জিতে ক্ষমতায় আসে তাহলে জনতাই ঠিক করবে কে প্রধানমন্ত্রী হবে।” এরপরই নরেন্দ্র মোদির উদ্দেশ্যে উন্নয়ন মমতা বন্দ্যোপাধ্যায়ের চ্যালেঞ্জ, “পাঁচ বছর ধরে অনেক উন্নয়নের ফিরিস্তি দিয়ে যাচ্ছেন। কাউকে প্রশ্ন করতে দেন না। সাহস থাকে তো আমার সঙ্গে মুখোমুখি বিতর্কে বসুন। আমি প্রশ্ন করব, আপনি উত্তর দেবেন। আপনি প্রশ্ন করবেন, আমি উত্তর দেব।”

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, লোকসভা নির্বাচনের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে উদ্দেশ্য করে তৃনমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়ন ইস্যুতে এই চ্যালেঞ্জ অত্যন্ত তাৎপর্যপূর্ণ। অন্যদিকে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার মত সমস্ত গুণ মমতা বন্দ্যোপাধ্যায়ের আছে বলে এদিন তৃণমূল নেত্রীর ভূয়সী প্রশংসা করেন অন্ধ্রের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু।

সব মিলিয়ে এবার তেলেগু দশম পার্টির সমাবেশে উপস্থিত হয়ে কেন্দ্রের নরেন্দ্র মোদী এবং অমিত শাহর বিরুদ্ধে উন্নয়নের ইস্যুতে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে অন্ধ্রকে গেরুয়া মুক্ত করতে আসন্ন লোকসভা নির্বাচনের আগে চন্দ্রবাবু নাইডুর ডাকা সভায় উপস্থিত হয়ে সকলের মধ্যমণি হিসেবেই দেখা গেল তৃণমূল নেত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেই বলে মত বিশেষজ্ঞ মহলের।

Top
error: Content is protected !!