এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > করোনা অবহেও মিলল বড়সড় স্বস্তি! অবশেষে বেতন বাড়তে চলেছে এই শিক্ষকদের! খুশির হাওয়া রাজ্যে!

করোনা অবহেও মিলল বড়সড় স্বস্তি! অবশেষে বেতন বাড়তে চলেছে এই শিক্ষকদের! খুশির হাওয়া রাজ্যে!


চারিদিকে যখন করোনার হাহাকার, সাধারণ মানুষের হাতে লকডাউন এর কারণে রুজি রোজগার বন্ধ, টাকা-পয়সা প্রায় নেই- ঠিক সেই সময় পশ্চিমবঙ্গ সরকার এক দারুণ সুখবর নিয়ে এল কলেজ শিক্ষকদের জন্য। জানা গেছে এবার থেকে সরকারি সাহায্য প্রাপ্ত কলেজ শিক্ষকরা বর্ধিত বেতন ক্রম অনুসারে মাইনে পাবেন। ফলস্বরূপ বলাই যায় শিক্ষক মহল এই মুহূর্তে যথেষ্ট খুশি। এই খবরে জানা গেছে, 2016 থেকে 2019 পর্যন্ত বর্ধিত বেতন ক্রম অনুযায়ী তাঁরা আগামী দিনে বেতন পেতে চলেছেন।

এই মুহুর্তের খবর, সরকারের পক্ষ থেকে রোপা 2019 অনুযায়ী তাদের পে-ফিক্সেশন এবং পদবিন্যাস ঠিক করার গাইডলাইন দেওয়া হয়েছে বলে জানা গেছে। গত পয়লা জানুয়ারি 2016 থেকে যাবতীয় ইনক্রিমেন্ট যোগ করে 2019 সালের 31 ডিসেম্বর পর্যন্ত বেতনের যা হিসাব হয় বর্ধিত আকারে, তা পয়লা জানুয়ারি 2019 থেকে কলেজ শিক্ষকরা হাতে পাবেন বলে জানানো হয়েছে। ইতিমধ্যেই অন্যান্য দপ্তরের সরকারি কর্মচারী, স্কুল শিক্ষক, সরকারি কলেজ শিক্ষক এবং অধ্যক্ষদের বর্ধিত বেতন ক্রম অনুযায়ী বেতন দেওয়া হচ্ছে বলে জানা গেছে।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

অন্যদিকে কলেজ শিক্ষকদের ইনক্রিমেন্ট এত দেরিতে হওয়ার কারণ হিসেবে জানা গিয়েছে, কলেজ শিক্ষকদের ইনক্রিমেন্ট পয়লা জানুয়ারি 2016 নাকি পয়লা জুলাই 2016 এই নিয়ে কিছু বিতর্ক দেখা যায়। সে সময় ঠিক হয়, সরকারের পক্ষ থেকে বিকল্প বেছে নেওয়ার জন্য অন্যান্য সরকারি কর্মচারীর মত অপশন ফ্রম দেওয়া হতে পারে। কিন্তু শেষ পর্যন্ত এই অপশন ফর্ম ব্যাপারটি ধামাচাপা পড়ে যায়। অন্যদিকে জানা গেছে, যেহেতু কলেজ শিক্ষকদের অগ্রিম তিন-চার মাসের বেতন ট্রেজারিতে চলে আসে, তাই জানুয়ারির বদলে পয়লা জুলাই 2020 থেকেই এই বর্ধিত বেতন হাতে আসবে কলেজ শিক্ষকদের।

আপাতত এই খুশির খবরে স্বভাবতই দারুণ আনন্দিত কলেজ শিক্ষকরা। এতদিন ধরে তাঁদের মাইনে বাড়ছে না বলে সরকারের প্রতি যে ক্ষোভ ছিল, তা এক নিমেষেই মিটে গেল বলেই বিশেষজ্ঞদের ধারণা। অন্যদিকে বিরোধীদের মত, যেখানে রাজ্য বলছে তাঁদের হাতে কোনো টাকা নেই, সেখানে এক ধাক্কায় কি করে কলেজ শিক্ষকদের মাইনে এতটা বেড়ে গেল? যখন রাজ্যের মুখ্যমন্ত্রী সব জায়গায় বলে বেড়াচ্ছেন, তাঁর হাতে টাকা নেই! তবে সমস্ত বিতর্ককে একদিকে সরিয়ে রেখে এই মুহূর্তে কলেজ শিক্ষকরা বর্ধিত বেতনক্রম এর আনন্দে মাতোয়ারা বলেই মনে করা হচ্ছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!