এখন পড়ছেন
হোম > জাতীয় > বাংলা নয়, উন্নয়নে এগিয়ে রয়েছে বিহার – দাবি উপমুখ্যমন্ত্রীর

বাংলা নয়, উন্নয়নে এগিয়ে রয়েছে বিহার – দাবি উপমুখ্যমন্ত্রীর

2011 সালে বাম শাসনের পতনের পর ক্ষমতায় এসে রাজ্যের উন্নয়নে একাধিক কর্মসূচি নিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন বর্তমান তৃণমূল সরকার। আর তারপরই গঙ্গা যমুনা নিয়ে বয়ে গেছে একাধিক জল। কন্যাশ্রী, স্বাস্থ্যসাথীর মত প্রকল্প গড়ে সারা দেশের মধ্যে নজির গড়েছে এরাজ্য।

এমনকি রাজ্যের উন্নয়নের খতিয়ান তুলে ধরে বিভিন্ন সময় কেন্দ্রের বিজেপি সরকারকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন রাজ্যের শাসকদলের নেতা মন্ত্রীরা। কিন্তু বাংলার থেকেও যে অনেক গুণে উন্নয়নের দিক থেকে এগিয়ে আছে বিজেপির দখলে থাকা বিহার – রবিবার হাওড়ায় এসে দলীয় সভা থেকে এমন বার্তাই দিয়ে গেলেন বিহারের বিজেপি সরকারের উপমুখ্যমন্ত্রী সুশীল মোদি।

সূত্রের খবর, এদিন হাওড়ার সভা থেকে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে সুশীল মোদী বলেন, “রাজ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার জরুরি অবস্থা জারি করেছে। এই রাজ্যে আমাদের 3 বিধায়ককে দেখেই উনি এত ভয় পাচ্ছেন। বাংলার থেকে অনেক রূপে উন্নয়নে এগিয়ে আছে বিহার। বাংলায় যে সন্ত্রাস চলছে তা দেশের আর কোথাও নেই।”

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

অন্যদিকে বাঙালি সন্তান, কংগ্রেস নেতা তথা দেশের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়কে কেন্দ্রের তরফে ভারতরত্ন সম্মান দেওয়ার কথা হলে এদিন সেই কথা বলতে গিয়ে বিজেপির সুশীল মোদী বলেন, “প্রণববাবু কংগ্রেস নেতা। তাকে আমাদের মোদি সরকার সম্মান দিয়েছে। এর আগে কোনো বাঙালি এই সম্মান পেয়েছে কি না আমি জানিনা।”

অন্যদিকে এদিনের এই সভা থেকে রাজ্যের শাসকদলের বিরুদ্ধে তীব্র সমালোচনা করেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এদিন তিনি বলেন, “কেন্দ্রের প্রকল্প নিজের বলে চালাচ্ছে এই সরকার। ‘আয়ুষ্মান ভারত’ নামে কেন্দ্রীয় প্রকল্পে বাধা দিয়ে বাংলার মানুষকে বঞ্চিত করছে তৃনমূল।”

সব মিলিয়ে এবার রাজ্যের বিরুদ্ধে ঝড় তুলে তৃনমূলের বাংলার থেকেও বিজেপি পরিচালিত বিহার অনেক এগিয়ে আছে বলে দাবি বিজেপির সুশীল মোদী।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!