এখন পড়ছেন
হোম > জাতীয় > মুখ্যমন্ত্রীর ‘বাংলাকে’ দিনের আলো দেখতে এখন সেরা বাজির নাম ঋতব্রত বন্দ্যোপাধ্যায়?

মুখ্যমন্ত্রীর ‘বাংলাকে’ দিনের আলো দেখতে এখন সেরা বাজির নাম ঋতব্রত বন্দ্যোপাধ্যায়?

দু বছর আগে রাজ্য মন্ত্রীসভায় রাজ্যের নাম পরিবর্তনে একটি প্রস্তাব পেশ করে বলা হয়েছিল বাংলায় বাংলা, ইংরেজীতে “বেঙ্গল” এবং হিন্দিতে “বঙ্গাল” হবে রাজ্যের নাম।যা বিধানসভায় পাশ হয়ে যায়। তবে  বিধানসভায় পাশ হওয়ার পরই তা কেন্দ্রের স্বরাস্ট্রমন্ত্রকে পাঠালে কেন্দ্রের তরফে রাজ্যের কাছে সেই প্রস্তাব ফেরত পাঠিয়ে দিয়ে জানানো হয়, তিনটে নয়, রাজ্যের একটিই নাম হবে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

আর সেইমত কদিন আগে রাজ্যের নাম তিনটে ভাষাতেই “বাংলা” রেখে বিধানসভায় পাশ হলে তা পাঠানো হয় কেন্দ্রের কাছে। এখন অপেক্ষা কেন্দ্রীয় অনুমোদনের। সূত্রের খবর, সোমবার রাজ্যের নাম বাংলাতে যাতে কেন্দ্রের দ্রুত সমর্থন মেলে সেই ব্যাপারে রাজ্যসভার জিরো আওয়ারে নিজের দাবি উথ্থাপন করেন সাংসদ ঋতব্রত ব্যানার্জী।

এদিন তিনি  রাজ্যসভার চেয়ারম্যান তথা উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডুকে বলেন, ” দেশভাগের সময় আমার পরিবার এদেশে আশ্রয় নেয়। তবে শৈশব থেকেই আমার মনে হত যে পূর্বপ্রান্তে বাস করলেও আমাদের রাজ্যের নাম পশ্চিমবঙ্গ কেন! তাই রাজ্যের আবেগকে সম্মান জানিয়ে কেন্দ্রের এই বাংলা নামে দ্রুত সিলমোহর দেওয়া উচিত।” সব মিলিয়ে এবার রাজ্যসভাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে থেকে রাজ্যের নাম “বাংলাতে” দ্রুত কেন্দ্রীয় সিলমোহেরের দাবি জানালেন সাংসদ ঋতব্রত বন্দ্যোপাধ্যায়।

 

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!