এখন পড়ছেন
হোম > জাতীয় > বাংলায় রথযাত্রায় ঝড় তুলছে মরিয়া গেরুয়া শিবিরের কেন্দ্রীয় নেতৃত্বের বিশেষ পরিকল্পনা

বাংলায় রথযাত্রায় ঝড় তুলছে মরিয়া গেরুয়া শিবিরের কেন্দ্রীয় নেতৃত্বের বিশেষ পরিকল্পনা

কথায় আছে, ভারতবর্ষের জাতীয় রাজনীতিতে যে কোনও রাজনৈতিক দলের বিজয়রথই উত্তরপ্রদেশ হয়ে দিল্লির মসনদ দখল করে। এক কথায়, উত্তরপ্রদেশ যার দখলে থাকবে সেই হয় দিল্লির অধিকর্তা। আর তাই এবারে বাংলায় পদ্ম ফোটাতে বিগত নির্বাচনে উত্তরপ্রদেশের জয়ের ফর্মুলাকেই কাজে লাগাতে চাইছে গেরুয়া শিবির।

প্রসঙ্গত উল্লেখ্য, উত্তরপ্রদেশের গত বিধানসভা নির্বাচনে সেখানে রথযাত্রা বের করে বিপুল মানুষের সমর্থন পেয়েছিল বিজেপি। আর এবারে আসন্ন লোকসভা নির্বাচনের আগে বাংলাতে সেই রথযাত্রার কর্মসূচির ওপরই ভরসা করছে মুরলীধর লেনের কর্তারা। জানা গেছে, আগামী 5 ডিসেম্বর তারাপীঠ, 7 ডিসেম্বর কোচবিহার এবং 9 ডিসেম্বর গঙ্গাসাগর থেকে রাজ্য বিজেপির এই মোট তিনটি রথযাত্রা বেরোনোর কথা রয়েছে। কিন্তু এই রথযাত্রার প্রক্রিয়া যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয় এবং এই কর্মসূচির মধ্যে দিয়েই যাতে লোকসভার আগে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসকে চাপে রাখা যায় সেই জন্য বাংলায় দক্ষ সংগঠকদের নিয়োগ করতে চাইছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।

আর সেখানেও ভরসা করা হচ্ছে সেই গোবলয় উত্তরপ্রদেশ, রাজস্থানের বিজেপি নেতাদের ওপর। কেননা, এই রথযাত্রার কর্মসূচিতে পূর্বে অভিজ্ঞতা রয়েছে এমন নেতাদেরই বাংলায় পাঠাতে চাই বিজেপি। আর তাই ইতিমধ্যেই উত্তরপ্রদেশের রথ যাত্রার অন্যতম দায়িত্বে থাকা বিজেপি নেতা তেজ বাহাদুর সিং বঙ্গের মাটিতে পাও রেখেছেন। তবে শুধু তেজ বাহাদুর সিংই নন, আসন্ন রাজস্থান সহজ চার রাজ্যের বিধানসভা ভোটের কারনে রথযাত্রার কর্মসূচিতে থাকতে না পারলেও সেই ভোটপর্ব মেটার পড়েই বিজেপির সিংহভাগ কেন্দ্রীয় নেতা, মন্ত্রী, এবং বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীরা বাংলায় আসবেন বলে খবর।

আর তাই এখন থেকেই আগামী ডিসেম্বরের রথযাত্রাকে পাথেয় করে বঙ্গ বিজেপির সহকারি কেন্দ্রীয় পর্যবেক্ষক অরবিন্দ মেনন এবং উত্তর প্রদেশের বিজেপি নেতা তেজ বাহাদুর সিং নিজেদের রণকৌশল ঠিক করতে শুরু করে দিয়েছেন।

দলীয় সূত্রে খবর, শুধু রাজ্যের 3 প্রান্ত থেকেই নয়, মোট 77 হাজার বুথে ছোট ছোট ভাবে টোটো, অটো এবং মিনি ম্যাটাডোরকে কাজে লাগিয়ে প্রত্যেকের বাড়িতেই পৌঁছে যাবে বিজেপির এই রথ। সব মিলিয়ে রাজ্যের প্রতিটি বিধানসভায় 60 টি করে রথ ঘোরাবে বঙ্গ বিজেপি। এদিনই প্রসঙ্গে রাজ্য বিজেপির এক নেতা বলেন, “এই রথযাত্রার কর্মসূচিকে সামনে রেখে জনসংযোগ এবং বুথস্তরের সংগঠনকে আরও শক্তিশালী করা হবে।”

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

সব মিলিয়ে আসন্ন লোকসভা নির্বাচনের আগে সাধারণ মানুষের মন পেতে রথে চরেই বঙ্গ দখলে ভরসা রাখছেন বিজেপির নরেন্দ্র মোদি-অমিত শাহরা। তবে শেষ পর্যন্ত কেন্দ্রীয় বিজেপির এই স্বপ্ন কতটা সফল করতে পারেন রাজ্যের বিজেপি নেতারা এখন সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!