এখন পড়ছেন
হোম > জাতীয় > সরকারি কর্মীদের জন্য সুখবর, তিন শতাংশ ডিএ ঘোষণা করল সরকার, ক্ষোভ বাড়ছে বাংলায়

সরকারি কর্মীদের জন্য সুখবর, তিন শতাংশ ডিএ ঘোষণা করল সরকার, ক্ষোভ বাড়ছে বাংলায়

Priyo Bandhu Media

দীর্ঘদিন ধরে মহার্ঘ ভাতা বকেয়া থাকায় যখন বাংলার সরকারের প্রতি আস্থা হারাচ্ছে রাজ্য সরকারি কর্মচারীরা, ঠিক তখনই এবার সপ্তম বেতন কমিশনের সুপারিশ মেনে গুজরাটের বিজেপি সরকারের পক্ষ থেকে সেখানকার সরকারি কর্মীদের জন্য তিন শতাংশ ডিএ ঘোষণা করা হল।

বস্তুত, লোকসভা নির্বাচন ঘোষণা হওয়ার কিছু আগেই কেন্দ্রের সরকারি কর্মচারীদের জন্য মোদি সরকারের পক্ষ থেকে ডিএ ঘোষণা করা হয়। আর এবার সেই কেন্দ্রের পথে হেঁটেই গুজরাটের বিজেপি সরকারের পক্ষ থেকে সেখানকার কর্মচারীদের জন্য এই মহার্ঘ ভাতা ঘোষণা করা হল। আর গুজরাট সরকারের এই ঘোষনায় 9 থেকে বেড়ে সেখানকার সরকারি কর্মচারীদের ডিএ 12 শতাংশে পৌঁছে গেল বলেই জানা গেছে।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

পাশাপাশি বিজেপি সরকারের এই ঘোষণায় গুজরাটের প্রায় 9 লক্ষ বেশি সরকারি কর্মী এবং লক্ষাধিক অবসরপ্রাপ্ত সরকারি কর্মী উপকৃত হবেন বলে দাবি একাংশের।

বস্তুত, কিছুদিন আগেই মধ্যপ্রদেশ সরকার সপ্তম পে কমিশনের সুপারিশ মেনে 3 শতাংশ ডিএ ঘোষণা করেছিল। আর এবার সেই পথে হেটেই গুজরাট সরকারের এই ডিএ ঘোষণা।

অন্যদিকে আগামী 4 জুলাই মোদি সরকারের পূর্ণাঙ্গ বাজেটে সরকারি কর্মীদের জন্য বড়সড় ঘোষণা থাকতে পারে বলে মনে করা হচ্ছে। কিন্তু মধ্যপ্রদেশের পর গুজরাটেও সেখানকার সরকারি কর্মচারীদের জন্য পে-কমিশনকে মান্যতা দিয়ে এই ডিএ ঘোষণা হলেও বাংলার সরকারি কর্মচারীদের জন্য এখনও মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার সেইভাবে কোনও ঘোষণা না করায় রাজ্যের কর্মচারীদের মনে ক্ষোভ দানা বাঁধছে বলেই মত একাংশের।

তবে বিভিন্ন রাজ্যের পক্ষ থেকে সেখানকার সরকারি কর্মচারীদের জন্য সুখবর দেওয়া হলেও এখন বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার এই ব্যাপারে ঠিক কি উদ্যোগ নেয়, সেই দিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!