এখন পড়ছেন
হোম > রাজ্য > লোকসভা নির্বাচনের আগেই সৌন্দর্যায়ন ও শিশুদের জন্য বিশেষ উপহার হেভিওয়েট তৃণমূল সাংসদদের

লোকসভা নির্বাচনের আগেই সৌন্দর্যায়ন ও শিশুদের জন্য বিশেষ উপহার হেভিওয়েট তৃণমূল সাংসদদের

সামনে লোকসভা নির্বাচন। আর সেই লোকসভা নির্বাচনের আগে রাজ্যের বিভিন্ন জেলায় জনমোহিনী প্রকল্প দিয়ে মানুষের মন জয় করতে উদ্যোগী হয়েছে শাসক দল। আর তাই এবারে বলাগড়ের ডুমুরদহ নিত্যানন্দ গ্রাম পঞ্চায়েতের সীতারাম ওঙ্কারনাথ আশ্রমের এক পার্কের উদ্বোধন করে সেই অঞ্চলের মানুষদের উন্নয়নের চেষ্টায় অবতীর্ণ হলেন সেখানকার তৃণমূল সাংসদ রত্না দে নাগ।

সূত্রের খবর, গতকাল এই পার্কের উদ্বোধনী অনুষ্ঠানে সাংসদ ছাড়াও উপস্থিত ছিলেন মন্ত্রী তপন দাশগুপ্ত, অসীমা পাত্র, বিধায়ক অসীম মাঝি, জেলা পরিষদের সভাধিপতি মেহেবুব রহমান, সহ সভাধিপতি সুমনা সরকার, ডুমুরদহ নিত্যানন্দপুর 1 গ্রাম পঞ্চায়েতের প্রধান মৌসুমী ঘোষ সহ অন্যান্যরা।

প্রসঙ্গত উল্লেখ্য, এই আশ্রমের কাছে প্রায় চার কাঠার একটি পুকুর রয়েছে। যা এলাকাবাসীর কাছে চড়কপুকুর নামেই পরিচিত। বিগত পঞ্চায়েত নির্বাচনের সময় এখানে একটি পার্ক তৈরির প্রতিশ্রুতি দেন সাংসদ রত্না দে নাগ। আর এরপরই সাংসদ তহবিলের 10 লক্ষ ও গ্রাম পঞ্চায়েত থেকে বরাদ্দ 5 লক্ষ টাকায় সেই পুকুরের পাড় বাঁধিয়ে একটি শিশু উদ্যান তৈরীর কাজ শুরু করা হয় এখানে।

তবে শুধু পার্ক তৈরীই নয়, পুকুরের পাশে ঢালাই রাস্তা, টয়লেট, পানীয় জল এবং শরীরচর্চার জন্য অত্যাধুনিক ব্যবস্থাও এখানে গ্রহণ করা হয়েছে। এমনকি শিশু উদ্যানে আলোর ব্যবস্থা করার জন্য হাইমাস্ট বসানোরও উদ্যোগ নেওয়া হচ্ছে।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এদিন এই পার্কের উদ্বোধনী অনুষ্ঠানে এসে সাংসদ রত্না দে নাগ বলেন, “পঞ্চায়েতের নির্বাচনের প্রচারে এসে এলাকার মানুষকে পার্ক করে দেব বলে প্রতিশ্রুতি দিয়ে টাকা বরাদ্দ করেছিলাম। এত অল্প সময়ের মধ্যে পঞ্চায়েত সেই প্রতিশ্রুতি যে সুন্দরভাবে পালন করতে পারবে তা আমি ভাবতেও পারিনি।”

এদিকে আগামী 19 শে জানুয়ারি ব্রিগেড সমাবেশের জন্য এই এলাকা থেকে রেকর্ড সংখ্যক মানুষ যাতে কলকাতায় যান এদিন তারও আহ্বান জানান এই তৃনমূল সাংসদ।

অন্যদিকে এই পার্ক তৈরির প্রসঙ্গে ডুমুরদহ নিত্যানন্দপুর 1 গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান শ্যামাদাস রায় বন্দ্যোপাধ্যায় বলেন, “শহরের মতোই গ্রামীণ এলাকাতেও খেলার মাঠের সংখ্যা দিনের পর দিন কমছে। তাই এলাকার বাসিন্দাদের মনোরঞ্জনের জন্য আমরা এই পার্ক গড়ে তোলার উদ্যোগ নিয়েছিলাম।” সব মিলিয়ে আসন্ন লোকসভা নির্বাচনের আগে শহরের সৌন্দর্যায়ন ও এলাকার শিশুদের জন্য পার্ক উপহার দিয়ে মানুষের মন জয়ে উদ্যোগী তৃণমূল সাংসদ।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!