এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বর্তমান রাজ্য সরকার পে কমিশনে মহার্ঘভাতা নিয়ে দ্বিচারিতা করছে দাবি প্রাক্তন অর্থমন্ত্রীর – জেনে নিন বিস্তারিত

বর্তমান রাজ্য সরকার পে কমিশনে মহার্ঘভাতা নিয়ে দ্বিচারিতা করছে দাবি প্রাক্তন অর্থমন্ত্রীর – জেনে নিন বিস্তারিত

দীর্ঘ প্রতীক্ষার পর রাজ্য সরকারি কর্মচারীরা অবশেষে বেতন কমিশনের সুপারিশ মেনে বর্ধিত বেতন পাবেন বলে ঘোষণা করলেন স্বয়ং মুখ্যমন্ত্রী। তবে এই ঘটনায় সরকারি কর্মচারীদের খুশীর পাশাপাশি বিরোধী দলগুলি থেকে সমালোচনাও উঠে এসেছে।

এ বিষয়ে প্রাক্তন অর্থমন্ত্রী অসীম দাশগুপ্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় এর দিকে অভিযোগের আঙুল তুলে বললেন, রাজ্য সরকার সরকারি কর্মচারীদের সাথে পে কমিশনের মহার্ঘ ভাতা নিয়ে রীতিমতন দ্বিচারিতা চালাচ্ছেন।

এ বিষয়ে প্রাক্তন অর্থমন্ত্রী অসীম দাশগুপ্ত বাম আমলের কথা উল্লেখ করে জানান, পাঁচ মাসের মধ্যে পে কমিশনের রিপোর্ট অনুযায়ী দু’মাসের মধ্যে তা কার্যকর করা হয়েছিল। কিন্তু বর্তমানে আট বছরেও রাজ্য সরকারি কর্মচারীদের ডিএ না বাড়ায় স্বভাবতই মুখ্যমন্ত্রীর প্রতি নিজের ক্ষোভ প্রকাশ করেছেন তিনি।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

প্রাক্তন অর্থমন্ত্রী আরো বলেন, কেন্দ্রীয় সরকারের তরফ থেকে সরকারি কর্মীদের বাৎসরিক বকেয়া মেটাবার জন্য একটি বিশেষ অনুদান চালু হয়েছে 2012 সাল থেকে। অনুদানের পুরো টাকাটাই প্রতিবছর রাজ্য সরকার পায়। কিন্তু তাও রাজ্য সরকার খোলা বাজার থেকে এতো বহুল পরিমাণে ঋণ নিয়েছেন যে পরবর্তী সরকারকে তা মেটাতে গেলে প্রচুর চাপে পড়তে হবে।

তবে মুখ্যমন্ত্রী রাজ্য সরকারি কর্মচারীদের পে কমিশন অনুযায়ী মহার্ঘ ভাতা ও বেতন কার্যকর হওয়ার সময় না জানানোয় প্রাক্তন অর্থমন্ত্রী যথেষ্টই ক্ষুব্ধ। প্রাক্তন অর্থমন্ত্রীর বক্তব্যে সরকারি তরফে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, রাজ্য সরকারি কর্মচারীদের প্রস্তাবিত বর্ধিত বেতন দেওয়া যে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের 2021 এর ভোট ব্যাংক গঠনের নতুন পদক্ষেপ সে বিষয়ে সন্দেহ নেই।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!