এখন পড়ছেন
হোম > রাজ্য > পুরুলিয়া-ঝাড়গ্রাম-বাঁকুড়া > বাঁকুড়া-পুরুলিয়ায় ব্যাপক উন্নয়ন করেছেন, যেটুকু হয়নি শুধু বিজেপির জন্য – জানালেন মমতা

বাঁকুড়া-পুরুলিয়ায় ব্যাপক উন্নয়ন করেছেন, যেটুকু হয়নি শুধু বিজেপির জন্য – জানালেন মমতা

লোকসভা নির্বাচনে প্রচারে গিয়ে বিভিন্ন জনসভা থেকে দলীয় প্রার্থীদের সমর্থনে প্রচার করে রাজ্যের উন্নয়নে মা মাটি মানুষের সরকার ঠিক কি কি পদক্ষেপ গ্রহণ করেছে তা নিয়ে ঢালাও প্রচার করছেন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে শুধু এবার নিজের সরকারের উন্নয়নের স্বপক্ষে বক্তব্য দেওয়াই নয়, অনুন্নয়ন ইস্যুতে এবার কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেগে নির্বাচনী প্রচার সভায় থেকে সেই কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে সোচ্চার হতে দেখা গেল বাংলার মুখ্যমন্ত্রীকে।

সূত্রের খবর, মঙ্গলবার বাকুড়া এবং পুরুলিয়ার তিনটি জনসভা করেন তৃণমূল নেত্রী। যেখানে বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শ্যামল সাঁতরার সমর্থনে জনসভায় উপস্থিত হয়ে একদিকে যেমন রাজ্যের উন্নয়নের কথা তুলে ধরে মমতা বন্দ্যোপাধ্যায়, ঠিক তেমনই অনুন্নয়ন ইস্যুতে কেন্দ্রকে বিঁধে তিনি বলেন, “বিগত 60 বছর ধরে ডিভিসি দুর্গাপুর জল ছাড়ার কোনো সংস্কার করা হয়নি। এটা সংস্কারের জন্য বিজেপি পরিচালিত কেন্দ্র সরকারের কাছে লিখতে লিখতে আমার হাত আর বলতে বলতে আমার মুখ ব্যথা হয়ে গিয়েছে। তাই কেন্দ্রের সাড়া না পাওয়ায় আমরাই এই সমস্যা সমাধানে উদ্যোগী হয়েছি।”

অন্যদিকে বীরভূমের পাঁচামিতে বৃহৎ কয়লা খনিতে মোদি সরকার মৌ স্বাক্ষর না করায় সেইখানে সেই প্রকল্প চালু করা যাচ্ছে না বলেও এদিন অভিযোগ করেন মুখ্যমন্ত্রী। এদিকে এদিন দুপুরে রানিবাঁধের হলুদকালানি উচ্চ বিদ্যালয়ের মাঠে বাঁকুড়া লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী সুব্রত মুখোপাধ্যায়ের সমর্থনে একটি জনসভায় উপস্থিত হন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই বিগত দিনে জঙ্গলমহলের সন্ত্রাসের কথা তুলে ধরে বর্তমান তৃণমূল সরকার ক্ষমতায় আসার পর আর কোনো সন্ত্রাস হয় না এলাকায় বলেও জানিয়ে দেন তৃণমূল নেত্রী।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এদিন তিনি বলেন, “যখন জঙ্গলমহল মাওবাদীদের অত্যাচারে ভয়াবহ পরিস্থিতি ছিল তখন আমি ছাড়া আর কেউ জঙ্গলমহলে আসেনি। আমরা মাওবাদীদের দমন করে জঙ্গলমহলে প্রভূত উন্নয়ন করা সত্ত্বেও ছত্রিশগড়, মধ্যপ্রদেশ মাওবাদীদের দমন করতে পারেনি।” অন্যদিকে সাতুড়ির জনসভায় উপস্থিত হয়ে রঘুনাথপুরে নতুন করে রাজ্য সরকার উন্নয়ন শুরু করেছে বলেও জানান তৃণমূল নেত্রী।

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, শুধুমাত্র উন্নয়নের কথা বলেই যে সাধারণ মানুষের কাছে ভোট চাওয়া যাবে না তা ভালই উপলব্ধি করতে পেরেছেন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তাইতো উন্নয়নের পাশাপাশি অনুন্নয়ন ইস্যুতে কেন্দ্রের বর্তমান বিজেপি সরকারকে কড়া ভাষায় সমালোচনা করে বাঁকুড়া, পুরুলিয়ার জনসভাকে মাত করতে মরিয়া চেষ্টা চালালেন তিনি বলে মত ওয়াকিবহাল মহলের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!