এখন পড়ছেন
হোম > রাজ্য > পুরুলিয়া-ঝাড়গ্রাম-বাঁকুড়া > মানুষকে বৃক্ষরোপনের দিকে আকৃষ্ট করতে অভিনব কৌশল নিলো বাঁকুড়া

মানুষকে বৃক্ষরোপনের দিকে আকৃষ্ট করতে অভিনব কৌশল নিলো বাঁকুড়া

শিবদাস ব্যানার্জী , বাঁকুড়া : –14 জুলাই থেকে 21 জুলাইয়ের মধ্যে তালডাংরার দক্ষিনশোল গ্রাম ও আসেপাশের গ্রামের প্রতিটি বাড়িতে বাড়িতে গিয়ে সেই বাড়ির ছোট্ট বাচ্চাটিকে দিয়ে 2টি করে চারা গাছ রোপন করাবে এবং সাথে সাথে সেই বাচ্চাটির অভিভাবক কে দিয়ে অঙ্গীকার করানো হবে যে ওই গাছটি বাচ্চাটির বয়স 20 বা তার বেশি হলে নিজের প্রয়োজনে কাজে লাগাতে পারবে কিন্তু বিনিময়ে সেই স্থানেই আরো 2টি বৃক্ষ রোপন করতে হবে।

এই মর্মে একটি অঙ্গীকার পত্র ও সার্টিফিকেট দেওয়া হবে। উক্ত প্রোগ্রামে উপস্থিত থাকবেন এলাকার বিভিন্ন সমাজ সেবী ও জেলা পুলিশের আধিকারিক এবং বন বিভাগের আধিকারিক গন।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

উদ্যোক্তা শ্রী শিবদাস ব্যানার্জী জানান এহেন কর্মসূচি এর আগেও অনেক করেছেন আগামী দিনেও করে যাবেন । এছাড়া তিনি এও জানান যে এলাকায় তিনি দক্ষিণশোল কালিমাতা সংঘ নামে একটি প্রতিষ্ঠান তৈরি করে এলাকাতে সমাজসেবা মূলক বহু কাজ করে চলেছেন যেমন গ্রাম্য সাফাই অভিযান .রক্ত দান শিবির. বস্ত্র দান.ঔষধ দান.পাঠ্য পুস্তক দান.কম্বল বিতরণ.লংগর খানা.স্বাস্থ্য শিবির.গ্রামে গ্রামে গিয়ে সমাজ সচেতনতা শিবির. দোকানে দোকানে ডাস্টবিন ব্যবহারের জন্য ডাস্টবিন বিতরণ.সমাজ সচেতন বাড়াতে পথযাত্রা দেওয়াল লিখন ইত্যাদি। কিন্তু এবারের বৃক্ষরোপন কর্মসূচী হবে অভিনব কৌশল বলে জানাচ্ছেন এলাকার মানুষজন।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!