এখন পড়ছেন
হোম > জাতীয় > আবার সরকারি ব্যাঙ্কে তিন হাজারে কোটি টাকার ঋণ কেলেঙ্কারি প্রকাশ্যে,গ্রেপ্তার শীর্ষকর্তা

আবার সরকারি ব্যাঙ্কে তিন হাজারে কোটি টাকার ঋণ কেলেঙ্কারি প্রকাশ্যে,গ্রেপ্তার শীর্ষকর্তা

পিএনবি কান্ডে জালিয়াত হিরে ব্যবসায়ী নিরব মোদীকে এখনো অব্দি দেশে ফেরাতে পারলো প্রশাসন, তার উপর আবার কোটি কোটি টাকার ব্যাঙ্ক জালিয়াতি প্রকাশ্যে এল। মহারাষ্ট্র ব্যাঙ্কের চেয়ারম্যান এবং এমডি রবীন্দ্র পি. মারাথেকে তিন হাজার কোটি টাকার ভুয়ো ঋণ মামলায় গ্রেফতার করল পুনে পুলিশ। জানা গেছে, ইওডাব্লিউ এই মামলার জেরে ব্যাঙ্কের এক্সিকিউটিভ ডিরেক্টর রাজেন্দ্র কে গুপ্তা,আঞ্চলিক ম্যানেজার নিত্যানন্দ দেশপান্ডকে আহমেদাবাদ থেকে এবং আরেক ব্যাঙ্ককর্তা সুশীল মুহনটকে জয়পুর থেকে গ্রেফতার করে পুলিশ।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এর আগেও পুনের এই সংস্থার মালিক ডি এস কুলকার্নি এবং তাঁর স্ত্রী হেমান্তিকে এই বছরের গোড়ার দিকে(ফেব্রুয়ারি) তে গ্রেফতার করা হয়। তাঁদের বিরুদ্ধে অভিযোগ ছিল  ১,১৫০ কোটি টাকা কারচুপি করা এবং ২,৯০০ কোটি টাকার ব্যাঙ্ক ঋণ ফেরত না দেওয়ার। এই মামলার জেরেই মহারাষ্ট্র সরকার ওই সংস্থার ১২০টি সম্পত্তি, ২৭৫ টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট এবং ৪৮ টি গাড়ি বাজেয়াপ্ত করার নির্দেশ দেন পুলিশ প্রশাসনকে।

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

উল্লখ্যে, ৮৩ বছরের পুরানো পুনের এই নামী মহারাষ্ট্র ব্যাঙ্কের শাখা রয়েছে ভারতের বিভিন্ন প্রান্তে। তদন্তে উঠে আসা তথ্য থেকে জানা যাচ্ছে যে,  ব্যাঙ্কের চেয়ারম্যানই নিজের ক্ষমতার অপব্যবহার করে ওই সংস্থাকে সমানে মোটা অঙ্কের টাকা সাপ্লাই করে গেছে এবং এই সূত্রে প্রচুর টাকা কুক্ষিগত হয়েছে কিছু ব্যাঙ্ক আধিকারিকদেরও। ধৃতদের বিরুদ্ধে শুধু জালিয়াতি নয়,দুর্নীতি,প্রতারণা, অপরাধমূলজ ষড়যন্ত্র এবং বিশ্বাসভঙ্গের মামলাও দায়ের করা হয়েছে বলেই জানা যাচ্ছে পুনের পুলিশ সূত্রে।

Top
error: Content is protected !!