এখন পড়ছেন
হোম > জাতীয় > বাংলায় রাষ্ট্রপতি শাসনের দাবিতে সরব হলেন লোকসভার প্রাক্তন স্পিকার সোমনাথ চ্যাটার্জি

বাংলায় রাষ্ট্রপতি শাসনের দাবিতে সরব হলেন লোকসভার প্রাক্তন স্পিকার সোমনাথ চ্যাটার্জি

রাজ্যে ভোটের নামে যে সন্ত্রাসের বাতাবরণ তৈরী হয়েছে তার বিরুদ্ধে এবার গর্জে উঠলেন লোকসভার প্রাক্তন স্পিকার ও বহিস্কৃত সিপিআইএম নেতা সোমনাথ চট্টোপাধ্যায়।এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাষ্ট্রপতি শাসনের দাবী জানালেন সোমনাথ চট্টোপাধ্যায়। এদিন তিনি বলেন, “পশ্চিমবঙ্গকে জঙ্গলের দেশে পরিণত করতে পুলিশের ভূমিকা খুবই হতাশাজনক। রাজ্যে এসব কী চলছে? সাংবাদিকদের ঢুকতে দেওয়া হচ্ছে না। অথচ পুলিশ হেলমেট না পরা বাইক বাহিনীকে ঢুকিয়ে সন্ত্রাসে মদত দিচ্ছে। সাংবাদিকদের অপহরণ করা হচ্ছে। মানুষের গণতান্ত্রিক অধিকার ভূলুণ্ঠিত।”

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

তিনি অভিযোগে আরো জানান যে,পুলিশ মানুষের জন্য কাজ করছে না। এই ঘটনা শুধু দুঃখের নয়, এটা একটা বিপজ্জনক প্রবণতা। নির্বাচন উত্‍সবের মতো, পশ্চিমবঙ্গের মতো রাজ্যে পুলিশকে ঠুঁটো জগন্নাথ করে নির্বাচন করা হচ্ছে। ৩৫৬ ধারা জারির মতো অবস্থা তৈরি হয়েছে পশ্চিমবঙ্গে।
তাঁর কথার পরিপেক্ষিতে প্রতিরোধে সরব শাসক পক্ষও।তাঁদের বক্তব্য,’বিরোধীদের প্রার্থী দেওয়ার মতো লোক নেই। আমরা উন্নয়ন করেছি। উন্নয়নের জোয়ারে সব মানুষ শাসকদলের পক্ষে।’ তাহলে এত গন্ডগোল কেন?কেন মনোনয়ন দিতে বাধা দেওয়া হচ্ছে? আর যখন হিংসা-রক্তপাত-সন্ত্রাস চলছে, তখন বলা হচ্ছে বিরোধীরা গন্ডগোল পাকাচ্ছে। এখানেই তো স্বাভাবিক প্রশ্ন উঠবেই পুলিশের সক্রিয়তা নিয়ে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!