এখন পড়ছেন
হোম > রাজ্য > বনধে স্কুলে বোমা, স্কুলবাসে ইঁট – অভিযোগের তীর বিজেপির দিকে, নিন্দায় সরব শিক্ষামন্ত্রী

বনধে স্কুলে বোমা, স্কুলবাসে ইঁট – অভিযোগের তীর বিজেপির দিকে, নিন্দায় সরব শিক্ষামন্ত্রী

ইসলামপুরে ছাত্রমৃত্যর ঘটনায় রাজ্যের তৃনমূল সরকারকে কাঠগড়ায় তুলেছে গেরুয়া শিবির। নিজেদের ছাত্রপ্রেমকে জাহির করতে গতকাল 12 ঘন্টার বাংলা বনধও ডেকেছিল তাঁরা। কিন্তু সেই বনধে স্কুল চলায় বোমাবাজি এবং স্কুলবাসে ইট ছোড়ার অভিযোগ উঠল সেই বিজেপির বিরুদ্ধে। সূত্রের খবর, উত্তর 24 পরগনার মধ্যমগ্রামে বি টি কলেজ মোড়ের কাছে গঙ্গানগরের একটি বেসরকারি স্কুল বাস যখন এয়ারপোর্টের দিকে আসছিল ঠিক তখনই সেই বাসের সামনের কাচে ইট ছুড়ে মারা হয়। এরপরই দ্রুত সেই জায়গা থেকে বাস নিয়ে পালিয়ে যায় চালক। যার জেরে বাসে ইট ছোড়ার অপরাধে স্কুল কতৃপক্ষের তরফে এয়ারপোর্ট থানায় দায়ের করা হয় একটি অভিযোগও।

জানা গেছে, এই ঘটনার তদন্তে নেমে অভিযুক্তদের চিহ্নিত করতে রাতে রাস্তার মোড়ে লাগানো সিসিটিভি খতিয়ে দেখলেও এরকম কোনো ভাঙচুরের প্রমান না মেলায় বাস চালকের বক্তব্য খতিয়ে দেখছে পুলিশ। এদিকে বনধের দিনে একদিকে যখন স্কুলবাসে ইট ছোড়ার অভিযোগে চাঞ্চল্য ছড়াল ঠিক তখনই পান্ডুয়ার মুজিবর রহমান হাইস্কুলে বিজেপির বিরুদ্ধে উঠল বোমাবাজির অভিযোগ।

সূত্রের খবর, বুধবার এই বনধকে উপেক্ষা করে যখন এই স্কুলে ক্লাস চলছিল তখনই হঠাৎ থার্ড পিরিয়ডের সময় এক ভয়ঙ্কর শব্দে কেঁপে ওঠে গোটা বিদ্যালয়।  আর এরপরেই শিক্ষকেরা দেখতে পান যে বোমা মারার একটি কালো দাগ রয়েছে। কিন্তু কারা এই বোমা মারল সেই ব্যাপারে সঠিক তদন্তের জন্য বিদ্যালয়ের তরফে পুলিশকে খবর দেওয়া হলে ঘটনাস্থলে এসে পুলিশ নিজেদের তদন্ত শুরু করে। এদিন এই প্রসঙ্গে এই মোজিবর রহমান স্কুলের প্রধান শিক্ষক প্রদীপকুমার বাগ বলেন, “কদিন আগেই বিজেপির এই পান্ডুয়া মন্ডলের তরফে একটি চিঠি দিয়ে বনধের দিন স্কুল বন্ধ রাখতে বলা হয়। কিন্তু সরকারের নিয়মমত আমরা স্কুল সচল রাখলে এরকম বোমাবাজির ঘটনা ঘটে।” বিষয়টি পরিচালন সমিতিকে জানানো হয়েছে বলেও দাবি করেন তিনি। তবে বিজেপির তরফে অবশ্য এধরনের সমস্ত অভিযোগ অস্বীকার করা হয়েছে।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

অন্যদিকে এই বোমাবাজির ঘটনায় সঠিক তদন্তের পাশাপাশি গঙ্গানগরে স্কুল বাসে হামলায় নিন্দা করে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, “অত্যন্ত নিন্দনীয় ঘটনা। যা ক্ষতি হয়েছে, তা দেখে নেবে শিক্ষাদপ্তর।” রাজনৈতিক মহলের মতে, ইসলামপুরের ছাত্রমৃত্যুতে বনধ ডেকে নিজেদের ছাত্রপ্রেমী বলে জাহির করা বিজেপিই এবার বনধের দিনে বিদ্যালয়ে বোমাবাজি এবং বেসরকারি স্কুলবাসে হামলা চালানোয় ফের অভিযুক্ত হিসাবে খবরের শিরোনামে উঠে এল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!