এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > জেতার সম্ভাবনা অত্যন্ত উজ্জ্বল বলেই কি বালুরঘাট নিয়ে দড়ি টানাটানি শুরু হেভিওয়েট বিজেপি নেতাদের মধ্যে?

জেতার সম্ভাবনা অত্যন্ত উজ্জ্বল বলেই কি বালুরঘাট নিয়ে দড়ি টানাটানি শুরু হেভিওয়েট বিজেপি নেতাদের মধ্যে?

আসন্ন লোকসভা নির্বাচনে বালুরঘাট কেন্দ্রে বিজেপির তরফ থেকে প্রার্থী হওয়ার দৌড়ে সামিল হতে চান অনেকেই। বেনজিরভাবে এব্যাপারে ১০০ টিরও বেশি আবেদন জমা পড়েছে বিজেপি দপ্তরে। রাজ্যস্তরে পাঠানো সেইসব আবেদনকারীর তথ্য দিল্লিতে পাঠানো হয়েছে বলেই জানা গিয়েছে বিজেপি সূত্র থেকে।

এইসব আবেদনকারীদের তথ্য সংগ্রহের পাশাপাশি জেলায় তাঁদের প্রভাব কতটা তা খতিয়ে দেখে তবেই প্রার্থী করা হবে। এই মুহূর্তে সেই প্রার্থী যাচাইয়ের সেই প্রক্রিয়া নিয়েই চূড়ান্ত তৎপরতা রয়েছে বিজেপি শিবিরে। দক্ষিণ দিনাজপুর জেলার পাশাপাশি উত্তর দিনাজপুর, শিলিগুড়ি, মালদহ সহ একাধিক স্থান থেকে বালুরঘাট কেন্দ্রে বিজেপির প্রার্থী হওয়ার আবেদন জমা পড়েছে।

দীর্ঘ কয়েক বছর ধরে বাইরে থেকেই প্রার্থী করা হয় বালুরঘাট লোকসভা কেন্দ্রে কিন্তু এবার জেলা থেকেই প্রচুর প্রার্থী হওয়ার আবেদনপত্র জমা পড়েছে বলেই জানা গিয়েছে বিজেপি সূত্রের খবরে।

বালুরঘাট কেন্দ্রে প্রার্থী হওয়ার তালিকায় এতোগুলো আবেদনপত্র জমায় রীতিমতো চোখ কপালে উঠেছে জেলা সহ রাজ্য নেতৃত্বদের। জেলা সভাপতি শুভেন্দু সরকার, নীলাঞ্জন রায়, বিশ্বপ্রিয় রায়চৌধুরী, দেবশ্রী চৌধুরী, কখনও আবার মুম্বই নিবাসী এক বাঙালি গায়ককে প্রার্থী করা হবে বলে কানাঘুষো শোনা যাচ্ছে। তবে এখনো চূড়ান্ত হয়ননি কিছুই।

গেরুয়াশিবিরের একাংশের মতে,বালুরঘাটে মাটি শক্ত হচ্ছে বিজেপির। আর সেজন্যে বিজেপির প্রার্থী হওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন অনেকেই৷ আসলে মানুষ এখন বিজেপিকেই চাইছে। জেলায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বকে কাজে লাগিয়েই বাজিমাত করতে চাইছে বিজেপি। বেশ কিছুদিন ধরেই তৃণমূলের অাভ্যন্তরীন কোন্দল প্রকাশ্যে এসেছে তারই ফায়দা লুটতে নিজের সাংগঠনিক শক্তিবৃদ্ধি করতে তৎপর বিজেপি।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

তবে প্রার্থী পদ নিয়ে বিজেপির অন্দরেও দড়ি টানাটানি শুরু হয়েছে। একাধিক বিজেপি নেতারা প্রার্থী হওয়ার জন্য রাজ্য এবং কেন্দ্রীয় স্তরের নেতাদের সঙ্গে যোগাযোগ শুরু করেছেন। এর জেরে নেতাদের মধ্যেই দূরত্ব তৈরি হচ্ছে। যা নতুন করে গোষ্ঠীদ্বন্দ্বে ইন্ধন যোগাচ্ছে বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

তবে লোকসভা ভোটে বালুরঘাট কেন্দ্রে জয়ের ব্যাপারে ব্যাপক আশাবাদী রাজ্য বিজেপি সুপ্রিমো দিলীপ ঘোষ। তিনি বললেন,”বালুরঘাট লোকসভা কেন্দ্র থেকে প্রার্থী হতে চেয়ে আমার কাছে ১০০-র বেশি আবেদন জমা পড়েছে। সেসব নিয়ে কেন্দ্রীয় স্তরে সার্ভে শুরু হয়েছে। কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসেই প্রার্থী স্থির হবে। বালুরঘাটে আমাদের অনুকূলে হাওয়া রয়েছে। ওই আসন আমরা জিতব।”

একই সুরে কথা বললেন,বিজেপির জেলা সভাপতি শুভেন্দু সরকার। তিনি জানালেন,তাঁর কাছে প্রার্থী হওয়ার একটি আবেদন জমা পড়েছে,তবে রাজ্য নেতৃত্বের কাছে কত আবেদব জমা পড়েছে এটা তাঁর জানা নেই। তবে বিভিন্ন জেলা থেকে বালুরঘাট কেন্দ্রে প্রার্থী হওয়ার জন্যে ফোন আসছে। কাকে প্রার্থী করা হবে সেটা এখনো চূড়ান্ত করা হয়নি। এ ব্যাপারে আলোচনা করে যাবতীয় সিদ্ধান্ত নেবে রাজ্য এবং কেন্দ্রীয় নেতৃত্ব। তবে জেলার দলীয় কর্মীরা এবার জেলা থেকে প্রার্থী চাইছেন এমনটাই ইঙ্গিত পাওয়া গিয়েছে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!