এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > খাসি-মুরগির মাংস থেকে মুদির দোকানের “কুপন” বিলিয়ে বালুরঘাটের ভোটকে প্রভাবিত করার বিস্ফোরক অভিযোগ

খাসি-মুরগির মাংস থেকে মুদির দোকানের “কুপন” বিলিয়ে বালুরঘাটের ভোটকে প্রভাবিত করার বিস্ফোরক অভিযোগ

অনেকে বলেন, নির্বাচনের আগের রাতই হল চূড়ান্ত রাত। আর সেই রাতেই সমস্ত রাজনৈতিক দলের প্রতিনিধিরা চুপিসারে ভোটারদের প্রভাবিত করার  অভিযোগ উঠলো । লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে গতকাল বালুরঘাট লোকসভা কেন্দ্রের অনেক জায়গাতেই ভোটারদের জন্য বিলি করা হল খাসীর মাংস, মুরগির মাংস এবং মুদির দোকানের সমস্ত সরঞ্জামের কুপন।

প্রসঙ্গত, আজ বালুরঘাট লোকসভা কেন্দ্রের নির্বাচন। আর গতকাল সোমবার সকাল থেকেই বালুরঘাট, হিলি বিভিন্ন এলাকায় শাসক-বিরোধী সমস্ত রাজনৈতিক দলের নির্বাচনী কার্যালয় থেকেই মাংস, মাছ এবং মুদিখানার দোকানের জিনিসপত্র কেনার জন্য বিভিন্ন দলের তরফ থেকে কুপন বিলি করা হয় বলে জানা গেছে।

সূত্রের খবর, ভোটারদের প্রভাবিত করতেই ভোটের আগের রাতে বিভিন্ন দলের নেতৃত্বরা নিজেদের মধ্যে বোঝাপড়া করে কে কবে পিকনিকের আয়োজন করবে তা ঠিক করে নিয়েছে। কিন্তু এভাবে খাওয়ানোর জন্য কুপন বিলি করে কি ভোটারদের প্রভাবিত করা যায়? এটা কি অন্যায় নয়?

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রাম, হোয়াটস্যাপ, ফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এদিন এই প্রসঙ্গে দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূলের সাধারণ সম্পাদক বিভাস চট্টোপাধ্যায় বলেন, “আমাদের কার্যকর্তারা সারা মাস ধরে পরিশ্রম করেছে। এখানে ভোটারদের জন্য কোনো খাবারের আয়োজন নেই। কর্মীদের জন্য খাবারের আয়োজন করা হয়েছে।”

অন্যদিকে এই প্রসঙ্গে দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপির সাধারণ সম্পাদক মানস সরকার বলেন, “একাধিক এলাকায় শাসকদলেরা ভোটারদের জন্য খাবারের আয়োজন করা হয়েছে এই খবর আমাদের কাছে এসে পৌঁছেছে। তবে আমাদের তরফে এমনটা করা হয়নি। কিছু এলাকায় শুধু আমাদের নেতারা নিজেদের টাকা খরচ করে খাবার খাচ্ছে।”

তবে শাসক থেকে বিরোধী যে দলের পক্ষ থেকে যে দাবিই করা হোক না কেন, নির্বাচনকে কেন্দ্র করে বালুরঘাট লোকসভার বিভিন্ন জায়গায় গতকাল যেভাবে খাসির মাংস থেকে মুরগির মাংস কাটার ধুম পড়ে গিয়েছিল, তাতে ভোটারদের প্রভাবিত করার জন্য রাজনৈতিক দলগুলোর এহেন উদ্যোগ বলে আশঙ্কাকে উড়িয়ে দিচ্ছে না বিশেষজ্ঞ মহল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!