এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > বালুরঘাটে 82% বুথে কেন্দ্রীয় বাহিনী, গোলমাল হলে ব্যবস্থা নিতে অতিরিক্ত 58 বাহিনী

বালুরঘাটে 82% বুথে কেন্দ্রীয় বাহিনী, গোলমাল হলে ব্যবস্থা নিতে অতিরিক্ত 58 বাহিনী

লোকসভা নির্বাচনের দামামা বাজার আগে থেকেই প্রতি বুথেই যাতে কেন্দ্রীয় বাহিনী দেওয়া যায়, তার জন্য নির্বাচন কমিশনের কাছে আবেদন জানিয়েছিল বিরোধী রাজনৈতিক দলগুলো। তবে প্রথম দফার ভোটে সমস্ত বুথে কেন্দ্রীয় বাহিনী না থাকায় যেখানে যেখানে রাজ্যের পুলিশ ছিল, সেখানে সুষ্ঠ ও অবাধ নির্বাচন হয়নি বলে পরবর্তী দফাগুলোতে যাতে প্রতিটি বুথেই কেন্দ্রীয় বাহিনী দেওয়া যায় তার জন্য সরব হয়েছিল বিরোধীরা।

সেইমতো দ্বিতীয় দফার ভোটে কিছু কেন্দ্রীয় বাহিনী বৃদ্ধি করলে অবশেষে আজ তৃতীয় দফার লোকসভা ভোট অনুষ্ঠিত হচ্ছে। আর যেখানে বালুরঘাট লোকসভা কেন্দ্রের নির্বাচন হয়েছে। বস্তুত, বিগত পঞ্চায়েত নির্বাচনে বালুরঘাট এলাকায় অনেক বুথেই ছাপ্পা ও রিগিং হয়েছে বলে অভিযোগ করেছে বিরোধীরা। আর পঞ্চায়েতের সেই করুন স্মৃতি যাতে আর লোকসভায় ফিরে না আসে তার জন্য বেশি বেশি করে কেন্দ্রীয় বাহিনী দেওয়ার দাবি জানিয়েছে তারা।

সূত্রের খবর, বালুরঘাট লোকসভা কেন্দ্রের 82% বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার কথা ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন কেন্দ্রের পক্ষ থেকে নিযুক্ত রাজ্যের বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে। তবে সেই ভাবে গন্ডগোলের কোনো আশঙ্কা উড়িয়ে দিচ্ছে না অনেকেই। জানা গেছে, অবাধ এবং শান্তিপূর্ণ নির্বাচন করতে 58 কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন রাখা হচ্ছে। পাশাপাশি বালুরঘাট লোকসভা কেন্দ্রের 167 টি বুথে সিসিটিভির মাধ্যমে নজরদারি, 95 টি বুথে সিসিটিভি এবং 69 টি বুথে ভিডিওগ্রাফির ব্যবস্থা করেছে নির্বাচন কমিশন।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

বিরোধীদের অনেকেই বলছেন, বালুরঘাট লোকসভা কেন্দ্রের অন্তর্গত গঙ্গারামপুর, তপন ও কুমারগঞ্জের বিভিন্ন এলাকায় বাড়ি বাড়ি গিয়ে বাসিন্দাদের হুমকি দিচ্ছে শাসক দলের একাংশ। এমনকি জেলার বিভিন্ন জায়গায় বারুদের স্তূপ তৈরি হয়েছে। সাথে বিগত পঞ্চায়েতের করুন স্মৃতি তো রয়েইছে অনেকের মনে। তাই সকলের অভিযোগকে মান্যতা দিয়ে এবার নির্বাচন কমিশন বালুরঘাট লোকসভা কেন্দ্রের 82% বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার পাশাপাশি আরও 58 কোম্পানি বাহিনী রাখতে চলেছে বলে জানিয়ে দিয়েছেন কেন্দ্রের বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে। শান্তিপূর্ণভাবে ভোট কি সম্ভব?

এদিন এই প্রসঙ্গে বালুরঘাট লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অর্পিতা ঘোষ বলেন, “বিরোধীদের সংগঠন নেই, তাই তারা আতঙ্কে রয়েছেন। বালুরঘাট লোকসভা কেন্দ্রে প্রচুর কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। এখানে শান্তিপূর্ণভাবেই নির্বাচন হবে।” অন্যদিকে 100% বুথে কেন্দ্রীয় বাহিনী না থাকায়, অনেকেরই ভোট লুট করার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদার এবং বাম প্রার্থী রনেন বর্মণ। সব মিলিয়ে এবার বালুরঘাট লোকসভা কেন্দ্রের নির্বাচন শান্তিপূর্ণ, নাকি সেখানে বিক্ষিপ্ত অশান্তি হয়, এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!