এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > আদিবাসী ছাত্রকে চোর অপবাদ দেওয়ায়, তীব্র আদিবাসী আন্দোলনে তুলকালাম বালুরঘাট

আদিবাসী ছাত্রকে চোর অপবাদ দেওয়ায়, তীব্র আদিবাসী আন্দোলনে তুলকালাম বালুরঘাট

ইসলামপুরের দাড়িভিটের গন্ডগোলের ঘটনার রেশ এখনও কাটেনি। আর এরই মাঝে গতকাল তারই পাশের জেলা দক্ষিন দিনাজপুরের বালুরঘাট শহরের খাদিমপুর উচ্চ বিদ্যালয়ে পঞ্চম শ্রেনীর এক আদিবাসী ছাত্রকে মোবাইল ফোন চুরির অপবাদ দেওয়ায় আদিবাসী বিক্ষোভে প্রবল উত্তেজনা ছড়াল শহরে।

সূত্রের খবর, খাদিমপুর উচ্চ মহাবিদ্যালয়ের পাশেই রয়েছে প্রতাপ সঙ্ঘ ক্লাব। আর সেই ক্লাবের সদস্যরা গত শুক্রবার রাতে স্কুল লাগোয়া বয়েজ হস্টেলের ভেতরে একটি ঘরে ঢুকে মদ্যপান করে। আর সেই সময়ই একজন ক্লাব সদস্যের মোবাইল ফোন হারিয়ে যাওয়ায় সেই হোস্টেলেই থাকা গঙ্গারামপুরের শুকদেবপুরের এক ছাত্রকে চুরির অপবাদ দিয়ে বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ। আর এরপরেই ঘটনায় আহত সেই ছাত্রকে বালুরঘাট হাসপাতালের ভর্তি করা হয়। এদিকে এই খবর পেয়ে ওই আদিবাসী ছাত্রের পরিবারের লোকেরা গতকাল দুপুরে সেই স্কুল চত্বরে অস্ত্র নিয়ে আন্দোলনে নামে। এদিকে আদিবাসীদের এই আন্দোলন দমাতে তরিঘরি ঘটনাস্থলে এসে অভিযুক্ত ছয় যুবককে গ্রেপ্তার করে পুলিশ।

এ প্রসঙ্গে এদিন দক্ষিন দিনাজপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার দেবাশিষ নন্দী বলেন, “ছাত্রের পরিবারের তরফে কোনো অভিযোগ না হলেও আমরা ছয় যুবককে গ্রেপ্তার করেছি। পুরো ঘটনার তদন্ত চলছে।” কিন্তু বালুরঘাটের নামকরা এই স্কুলে কেনই বা রাতে বহিরাগত ঢুকবে! আর কেনই বা তারা মদ্যপান করবে তা নিয়ে প্রশ্ন তুলছেন শহরবাসী।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

পাশাপাশি এই ঘটনায় স্কুল কতৃপক্ষের বিরুদ্ধেও উঠতে শুরু করেছে গাফিলতির অভিযোগ। এদিন এই প্রসঙ্গে সেই খাদিমপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গৌতম ঘোষ বলেন, “বিষয়টি নজরে এসেছে। কিভাবে রাতে হোস্টেলে যুবকরা ঢুকল তা নিয়ে কতৃপক্ষ তদন্ত শুরু করেছে।” তবে প্রধান শিক্ষক যাই বলুন না কেন, সংস্কৃতির দিক থেকে বালুরঘাটের সেরা শিক্ষাপ্রতিষ্টানে এরুপ ঘটনা ঘটায় হতভম্ব অনেকেই।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!