এখন পড়ছেন
হোম > রাজ্য > বাজেটে বরাদ্দ নেই উত্তরবঙ্গে আর হবে না কংক্রিটের ব্রিজ, নতুন বিকল্প ভাবনায় মন্ত্রী

বাজেটে বরাদ্দ নেই উত্তরবঙ্গে আর হবে না কংক্রিটের ব্রিজ, নতুন বিকল্প ভাবনায় মন্ত্রী



রাজ্যের উত্তরবঙ্গের বিভিন্ন জেলাগুলিতে বহু পুরাতন সেতু রয়েছে বর্তমানে যেগুলির ভগ্নপ্রায় দশা। তার ওপর বেশ কয়েকটি নদীতে নতুন করে সেতু নির্মানের প্রয়োজনীয়তা দেখা দিয়েছে। কিন্তু এক্ষেত্রে বাধা বিপুল অর্থ ও সময়। কারন কংক্রিটের সেতু নির্মানের জন্য যেমন অনেক সময়ের প্রয়োজন ঠিক তেমনি অর্থের বরাদ্দ ঠিকমত না হলে কাজ বন্ধের আশঙ্কাও তৈরি হতে শুরু করে। আর তাই এই প্রতিবন্ধকতা দূর করতেই গোটা উত্তরবঙ্গে বেইলি ব্রিজ বানানোর সিদ্ধান্ত নিচ্ছে রাজ্য সরকার।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর সূত্রের খবর, মালদহ, বালুরঘাট, জলপাইগুড়ি, কোচবিহার, উত্তর দিনাজপুর ও আলিপুরদুয়ারে একাধিক জীর্ন সেতু রয়েছে। ইতিমধ্যেই বর্ষাও শুরু হয়ে গিয়েছে, সেজন্য কংক্রিটের ব্রিজে এখন হাত দিলে প্রচুর সময় লাগতে পারে। তাই কম খরচ. টেকসই এবং অল্প সময়ে তৈরি বৈইলি ব্রিজ তৈরির ওপরেই জোর দিতে চাইছেন তাঁরা।

জানা গেছে, 30 মিটার পর্যন্ত দীর্ঘ এই বেইলি ব্রিজ 70 টনের ওজন বহন করতে পারে। এবং এই ব্রিজ 100 বছর পর্যন্তও ঠিকঠাক থাকতে পারে। রক্ষনাবেক্ষনের প্রয়োজন নেই বললেই চলে। এ প্রসঙ্গে রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ বলেন, “উত্তরবঙ্গের অনেক জেলায় দুর্বল সেতু রয়েছে। এখন থেকেই তা নির্মান না করলে বাসিন্দাদের দুর্ভোগের মুখে পড়তে হবে। তাই চলতি বছরের সেনাবাহিনী ও বিশেষজ্ঞদের সাহায্য নিয়ে বর্ষা শেষ হলেই উত্তরবঙ্গের সাত জেলায় 20 টি বেইলি ব্রিজ তৈরি করবে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর।” সব মিলিয়ে আর কংক্রিটের মুখ নয়, এখন থেকে বেইলি ব্রিজ দিয়েই হাঁটতে হবে উত্তরবঙ্গবাসীকে।

 

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!