এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > আসানসোলে বাবুল সুপ্রিয়র জয় নিশ্চিত করতে আসরে বামকর্মীরা বলে অভিযোগ তৃণমূলের

আসানসোলে বাবুল সুপ্রিয়র জয় নিশ্চিত করতে আসরে বামকর্মীরা বলে অভিযোগ তৃণমূলের

এবারের লোকসভা নির্বাচনে বিভিন্ন প্রচার সভায় গিয়ে বাম এবং রাম এক হয়ে তৃণমূল কংগ্রেসকে আটকানোর চেষ্টা করছে বলে অভিযোগ জানিয়ে এসেছেন রাজ্যের শাসক দল তৃণমূলের নেতারা। যদিও বা বরাবরই এই অভিযোগকে অস্বীকার করে এসেছে বাম এবং বিজেপি। তবে এবার চতুর্থ দফার ভোটে সেই আসানসোল লোকসভা কেন্দ্রের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার দিনই বামেরা বিজেপির ভোট ব্যাংককে শক্তিশালী করেছে বলে ফের অভিযোগ তুলতে শুরু করল তৃণমূল।

বাস্তবে দেখা গেছে, এদিন আসানসোল লোকসভা কেন্দ্রের নির্বাচনে জামুরিয়া, অন্ডাল, কুলটি সহ বিভিন্ন জায়গায় সিপিএম এবং গেরুয়া শিবির কর্মী সমর্থকরা এক হয়ে রয়েছেন। এমনকি রানীগঞ্জের বেশকিছু বুথে বিজেপি না থাকায় সেখানে বামেরা বিজেপির হয়ে কাজ করেছে বলে অভিযোগ জানিয়েছে তৃণমূল। তবে তৃনমূলের এহেন অভিযোগের কিছুটা হলেও সত্যতা রয়েছে বলে মনে করছে বিশেষজ্ঞ মহলের একাংশ।

তাদের দাবি, নির্বাচনের আগের দিন একটি অডিও ক্লিপে বামেরা বিজেপিকে সমর্থন করার ব্যাপারে একটি তথ্য প্রকাশিত হয়। যেখানে জামুড়িয়া পুরসভার বামেদের প্রাক্তন চেয়ারম্যান তাপস কবি তাদের দলের কর্মী-সমর্থকদের সরাসরি বিজেপিতে ভোট দেওয়ার আহ্বান জানালে এই গোটা ব্যাপারটি নিয়ে তীব্র চাঞ্চল্যের সৃষ্টি হয়। আর তাপসবাবুর এহেন বক্তব্যের অনেকটাই প্রভাব এলাকায় পড়েছে বলে মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ।

আর এদিন আসানসোল থেকে জামুড়িয়া শহরের ঢোকার মুখে একটি বড় মাঠের সামনে দাঁড়িয়ে এক সিপিএম কর্মীর মুখে সেই ভোট নষ্ট না করে তা বিজেপিকে দেওয়ার কথা শোনা গেছে। এদিন সেই সিপিএম কর্মী বলেন, “আমাদের প্রধান উদ্দেশ্য তৃণমূলকে আটকান। আর তার জন্য যা করতে হয় আমরা তাই করব।”

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রাম, হোয়াটস্যাপ, ফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

অন্যদিকে তার বক্তব্যকে এডিট করে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে বলে জানান সেই জামুড়িয়া পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান সিপিএমের তাপস কবি। একইভাবে তাদের কর্মী সমর্থকরা তাদের প্রার্থীকেই ভোট দিয়েছেন বলে জানিয়েছেন সিপিএমের রুনু দত্ত। তবে বাম বনাম বিজেপি এক হয়ে তৃনমূলকে আটকানোর চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন তৃণমূল নেতারা।

এদিন এই প্রসঙ্গে তৃণমূলের তাপস বন্দ্যোপাধ্যায় বলেন, “সিপিএম ও বিজেপি এক হয়ে ভোট করেছে। কিন্তু তাতেও কোনো লাভ হবে না। আমাদের সঙ্গেই মানুষ রয়েছেন।” অন্যদিকে তৃণমূলের এই অভিযোগ অস্বীকার করে পাল্টা বিজেপি নেতা প্রশান্ত চক্রবর্তী বলেন, “শাসক দল বহু জায়গায় ছাপ্পা ভোট ও বুথজ্যাম করেছে। কিন্তু তারপরও মানুষের আমাদের প্রতি আস্থা রয়েছে। আমরাই এবারের নির্বাচনে জয়লাভ করব।”

সব মিলিয়ে এবার আসানসোলে বিজেপি প্রার্থী বাবুল সুপ্রিয়র জয় নিশ্চিত করতে বাম-বিজেপি একসাথে কাজ করছে বলে অভিযোগে সরব শাসকদল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!