এখন পড়ছেন
হোম > অন্যান্য > প্রয়াত প্রবাদপ্রতিম সঙ্গীত শিল্পী আয়ুব বাচ্চু, শোকের ছায়া সঙ্গীতমহলে

প্রয়াত প্রবাদপ্রতিম সঙ্গীত শিল্পী আয়ুব বাচ্চু, শোকের ছায়া সঙ্গীতমহলে

প্রবাদ প্রতিম সঙ্গীত শিল্পী আয়ুব বাচ্চু তাঁর ঢাকার মগবাজারের বাড়িতে আজ শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন। রকব্যান্ড এলআরবির হৃৎপিন্ড হিসাবে পরিচিত আয়ুব বাচ্চু আজ সকালে হঠাৎই অসুস্থ বোধ করলে তাঁকে স্কয়ার হসপিটালে নিয়ে আসা হয়, কিন্তু সকাল ৯:১৫ মিনিট নাগাদ হাসপাতালে পৌঁছালে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। মাত্র ৫৬ বছর বয়সে ইহলোকের মায়া ত্যাগ করে অনন্তলোকের পথে যাত্রা করায় আয়ুব বাচ্চুকে ঘিরে শোকের ছায়া নেমে এসেছে দুই বাংলার সঙ্গীত মহলে।

আয়ুব বাচ্চুর জন্ম চট্টগ্রামে। বাংলদেশী ব্যান্ডের অন্যতম পুরোধা মানা হয় তাঁকে। ১৯৭৮ সালে তিনি ‘ফিলিংস’ ব্যান্ডের সঙ্গে তাঁর যাত্রাপথ শুরু করেন। ১৯৮০ সালে তিনি যোগ দেন রকব্যান্ড ‘সৌলস’-এ – ১৯৯০ সাল পর্যন্ত তিনি ওই ব্যান্ডের লিড গিটারিস্ট ছিলেন। এরপর ১৯৯১ সালে তিনি নিজের ব্যান্ড এলআরবি তৈরী করেন – আর তারপর তো ইতিহাস। তাঁর কলম ও কন্ঠ দিয়ে বের হয় একের পর এক কালজয়ী গান।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না – তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

‘সেই তুমি কেন এত অচেনা হলে’ – এই গান শুনে নিজেকে নিঃস্ব করে কাঁদেনি এমন প্রেমে ধাক্কা খাওয়া যুবক বোধহয় দুই বাংলায় একজনও নেই। তাঁর সুরের মূর্ছনা আর কন্ঠের জাদু হৃদয় নিংড়ে গলা দিয়ে দলা পাকানো কান্না আর চোখের জল বের করে আনতে পারত খুব সহজেই। তাঁর গানের হৃদয়স্পর্শী আবেগে ঢুকে যেতে পারত তরুণ সমাজ অতি সাবলীলভাবে। সেই আয়ুব বাচ্চু আর নেই ইহজগতে – শুধু থেকে গেল তাঁর অমর সব সৃষ্টি। আয়ুব বাচ্চু – যেখানেই থাকুন, পরম মঙ্গলময় ঈশ্বর যেন আপনাকে শান্তিতে রাখে – এই বার্তায় এখন স্পষ্ট সোশ্যাল মিডিয়ার আনাচে কানাচে।

Top
Close
error: Content is protected !!