এখন পড়ছেন
হোম > খেলা > অস্ট্রেলিয়ায় বিরাট-বাহিনীর আধিপত্য অব্যাহত – ফলো অন করে কোনঠাসা ক্যাঙ্গারু বাহিনী

অস্ট্রেলিয়ায় বিরাট-বাহিনীর আধিপত্য অব্যাহত – ফলো অন করে কোনঠাসা ক্যাঙ্গারু বাহিনী

অস্ট্রেলিয়ার মাটিতে ৪ টেস্টের সিরিজে ইতিমধ্যেই ২-১ ফলাফলে এগিয়ে বিরাট কোহলি বাহিনী। আর সিরিজের অন্তিম তথা ফয়সালার টেস্টে প্রথম দিন থেকেই চালকের আসনে ভারত। চেতেশ্বর পুজারার অনবদ্য ১৯৩ ও ঋষভ পন্থের অসামান্য অপরাজিত ১৫৯ রানের ইনিংসে ভর করে ভারত ৭ উইকেটে ৬২২ রান করে ইনিংস ডিক্লেয়ার করে।

ভারতীয় বোলারদের কাছে এরপর লক্ষ্য ছিল টেস্টার বাকি ৩ দিনে অস্ট্রেলিয়ার ২০ তা উইকেট তোলা। আর তার প্রথম ভাগে রীতিমত সফল ভারতীয় বোলাররা। নিয়মিত ব্যবধানে উইকেট তুলে অস্ট্রেলিয়াকে থামিয়ে দিল ৩০০ রানে। ফলে প্রথম ইনিংসে ৩২২ রানের লীড নিয়ে অস্ট্রেলিয়াকে ফলো অন করানোর সিদ্ধান্ত নেয় ভারত।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

ভারতীয় বোলিংয়ের নায়ক কুলদীপ যাদব – তিনি ৯৯ রান দিয়ে ৫ টি উইকেট তুলে নেন। অন্যদিকে, মহম্মদ শামি ও রবীন্দ্র জাদেজা ২ টি করে উইকেট নেন। জসপ্রীত বুমরাহ নেন অপর উইকেটটি। অস্ট্রেলিয়ার ওপেনার মার্কাস হ্যারিস ছাড়া কেউই সেভাবে প্রতিরোধ গড়ে তুলতে পারেননি। হ্যারিস করেন ৭৯ রান।

অন্যদিকে ফলো অনের পর অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসের স্কোর বিনা উইকেটে ৪, ইনিংসে হার বাঁচাতে করতে হবে এখনো ৩১৮ রান। পাশাপাশি ভারতীয় বোলারদের হাতে আছে দেড় দিন – অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজ জিতে ইতিহাস গড়তে ভারতীয় বোলারদের এই দেড় দিনে ১০ টি উইকেট তুলতে হবে। ভারতীয় ক্রীড়াপ্রেমীরা এখন তাকিয়ে নতুন বছরের শুরুতেই বিরাটবাহিনী অনন্য সিরিজ জয় তুলে নিতে পারে কিনা সেইদিকে।

Top
error: Content is protected !!