এখন পড়ছেন
হোম > রাজ্য > দলনেত্রীর নির্দেশে বড় দায়িত্ব কাঁধে তুলে নিয়েই বড়সড় প্রতিক্রিয়া অতীন ঘোষের

দলনেত্রীর নির্দেশে বড় দায়িত্ব কাঁধে তুলে নিয়েই বড়সড় প্রতিক্রিয়া অতীন ঘোষের

কাজের প্রতি আনুগত্য লক্ষ্য করেছে সকলেই। কলকাতা পৌরসভার স্বাস্থ্য বিভাগের দায়িত্বে থাকার সময় যে কোন কঠিন পরিস্থিতিকে আয়ত্তে আনতে তার চেষ্টার জুড়ি মেলা ভার। আর তাই সেই কাজের নিরিখেই এবার কলকাতা পৌরসভার স্বাস্থ্য বিভাগের মেয়র পারিষদ অতীন ঘোষকে করা হলো ডেপুটি মেয়র।

প্রসঙ্গত উল্লেখ্য, কলকাতা পৌরসভার মেয়র পদে শোভন চট্টোপাধ্যায় গতকালই তার ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছিলেন। আর এরপরই সন্ধ্যায় উত্তীর্ণতে পৌরসভার সমস্ত কাউন্সিলারদের নিয়ে একটি বৈঠক করেন খোদ তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখানেই রাজ্যের পুর এবং নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমকে কলকাতা পৌরসভার মেয়র এবং অতীন ঘোষকে ডেপুটি মেয়র হিসেবে মনোনীত করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

জানা যায়, মেয়র হিসেবে প্রিয় ববিকে ঠিক করলেও ডেপুটি মেয়র ঠিক কাকে করা হবে তা নিয়ে কাউন্সিলরদের কাছ থেকে নাম চেয়েছিলেন তৃণমূল নেত্রী। আর সেইখানে প্রায় সিংহভাগ কাউন্সিলরই অতীন ঘোষের নাম প্রস্তাব করেন। আর তাতেই রাজি হয়ে যান মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে ডেপুটি মেয়রের পদ পেয়ে প্রবল খুশি সেই অতীন ঘোষও।

এদিন এই প্রসঙ্গে সেই অতীন ঘোষ বলেন, “দায়িত্ব বাড়লে কাজের ইচ্ছাও বাড়ে। নেত্রী যে কাজ দিয়েছেন তা আমি চ্যালেঞ্জ হিসেবেই নিয়েছি। ডেপুটি মেয়রের দায়িত্ব অত্যন্ত মর্যাদার। শহরে মেয়রের যা কাজ রয়েছে তা কিছুটা হলেও ডেপুটি মেয়রের উপর বর্তায়। আমাদের মেয়র ফিরহাদ হাকিম যে দায়িত্ব দেবেন আমি তা গুরুত্ব সহকারে পালন করব।”

অন্যদিকে এদিন মেয়র ও ডেপুটি মেয়র নির্বাচিত হওয়ার পরই সেই ফিরহাদ হাকিম ও অতীন ঘোষ স্বাস্থ্যবান্ধব শারদ সম্মানী বিজয়ী পুজো কমিটিগুলোর হাতে পুরস্কার প্রদান অনুষ্ঠানে রবীন্দ্রসদনে উপস্থিত হন। আর সেখানে দুজনেই ভবিষ্যতে কলকাতা পুরসভায় উন্নয়নের জোয়ার বইয়ে দেওয়ার জন্য প্রতিশ্রুতিও দেন। একাংশের মতে, লোকসভা ভোটের আগে এ যেন এক মাস্টারস্ট্রোক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

কেননা উত্তর ও দক্ষিণ কলকাতার দীর্ঘদিনের দ্বন্দ্ব রয়েছে। তাই দক্ষিণ কলকাতা থেকে ফিরহাদ হাকিমের মত একজনকে পুরসভার মহানাগরিক পদে বসিয়ে যেমন কিছুটা দক্ষিণকে সন্তুষ্ট রাখলেন, ঠিক তেমনি উত্তরের থেকে অতীন ঘোষকে ডেপুটি মেয়র পদে বসিয়ে সেখানেও ভারসাম্য আনতে চাইলেন। তবে উত্তর-দক্ষিণের এই ভারসাম্যতার কথাটিকে পুরোপুরি খারিজ করে দিয়েছেন কলকাতা পৌরসভার নবনির্বাচিত ডেপুটি মেয়র অতীন ঘোষ।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

অন্যদিকে শুধু মেয়র বা ডেপুটি মেয়রই নয়, আগামী বেশ কয়েক দিনের মধ্যে কলকাতা পৌরসভার মেয়র পারিষদ পদেও যে বদল ঘটানো হবে এদিন উত্তীর্ণ দলীয় বৈঠকে সেই কথাও অস্পষ্ট করেন খোদ তৃণমূল নেত্রী। সব মিলিয়ে নতুন মেয়র এবং ডেপুটি মেয়রে ফের নতুন এক পথে পা বাড়াতে চলেছে কলকাতা পৌরসভা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!