এখন পড়ছেন
হোম > জাতীয় > কেন বাড়ি থেকে পালিয়েছিলেন অটলজি, জানা গেলো আসল কাহিনী

কেন বাড়ি থেকে পালিয়েছিলেন অটলজি, জানা গেলো আসল কাহিনী

চিরকুমার থেকে রাজনীতির কাছে গোটা জীবনটাি সমর্পন করে দিয়েছিলেন প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ি। যৌবনে তাঁর অভিভাবকেরা যে তাঁকে সংসারী করতে উদ্যোগী হননি এমন নয়। জনপ্রিয় এই রাজনীতিবিদের প্রয়ানের পরে এমন সব অজানা তথ্যই ঘুরে ফিরে উঠে আসছে সংবাদমাধ্যমে। এমনই একটি ঘটনার কথা এদিন প্রকাশ্যে এলো।

৪০’র দশকের মাঝামাঝি সময় যুবক অটলবিহারী বাজপেয়ী তখন কানপুরের ডিএভি কলেজের স্নাতকোত্তর বিভাগের ছাত্র। এমন সময়ে হঠাৎ একদিন তাঁর কানে খবর আসে যে তাঁর বাবা-মা তাঁর বিয়ের চেষ্টা করছেন। এই খবর কানে মাত্রই বিয়ে এড়াতে গোরেলাল ত্রিপাঠির রায়পুরের বাড়িতে পালিয়ে যান অটল বিহারী বাজপেয়ী। উল্লেখ্য সেই সময়ে রাষ্ট্রীয় স্বয়ং সেবক সক্রিয় সদস্য ছিলেন অটল বিহারী বাজপেয়ী।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

আর সেই সূত্রেই তাঁর পরিচয় হয়েছিল গোরেলাল ত্রিপাঠীর সাথে। এদিন প্রয়াত গোরেলাল ত্রিপাঠির ছেলে বিজয়প্রকাশ ত্রিপাঠী তাঁর বাবার মুখে অটলবিহারী বাজপেয়ীর সম্পর্কে শোনা কথা জানালেন। বিজয়প্রকাশ ত্রিপাঠি বললেন, ‘‌বাবার মুখে অটলজির পালিয়ে আসার গল্প শুনেছি। এমনকী, তিনি আমার ঠাকুরদাকে বলেছিলেন, দরজাটা বাইরে থেকে বন্ধ করে দিন, যাতে কেউ বুঝতে না পারে যে এই ঘরে কেউ আছে।’‌ শুধু তাই নয় এরপরে বিভিন্ন সময়ে যখন গোরেলাল ত্রিপাঠি বন্ধু অটলবিহারী বাজপেয়ী কে প্রশ করেন যে কেন তিনি সেই সময়ে বিবাহের সিদ্ধান্তে গররাজী ছিলেন। তখন জবাবে অটলবিহারী বাজপেয়ী জানিয়েছিলেন যে তিনি রাজনীতি করতে অধিক আগ্রহী বলেই তিনি বিবাহের সিদ্ধান্ত নিতে আগ্রহী নন।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!