এখন পড়ছেন
হোম > রাজ্য > এবার অস্থায়ী কর্মীদের ভাতা বৃদ্ধিতে বৈষম্য নিয়ে উত্তাল হলো এই পুরসভা

এবার অস্থায়ী কর্মীদের ভাতা বৃদ্ধিতে বৈষম্য নিয়ে উত্তাল হলো এই পুরসভা

Priyo Bandhu Media


অস্থায়ী কর্মীদের ভাতা বৃদ্ধি নিয়ে চরম উত্তেজনা ছড়ালো ইসলামপুর পুরসভায়। অফিস আপডেট চাইতে সাফাই কর্মী দের ভাতা বেশি বৃদ্ধি পাওয়ায় রয়েছে। বৃহস্পতিবার অস্থায়ী কর্মীরা অফিসের সামনে পরিমান ভাতা বৃদ্ধির দাবিতে বিক্ষোভ দেখান। তারা পুরসভার চেয়ারম্যান কানাইলাল আগরওয়াল এর কাছে এনিয়ে দরবার করেন। তিনি প্রতিশ্রুতি দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

ইসলামপুর পুর কর্মচারী অ্যাসোসিয়েশনের সম্পাদক অশোক ঝা বলেন,ইসলামপুর পৌরসভা আয়ের সাফাই কর্মী ও অফিস কর্মচারী মিলে মোর ২১৫ জন অস্থায়ী কর্মী রয়েছেন। এ মাসে তাদের ভাতা বৃদ্ধি করা হয়। যাতে ১০৫ জন সাফাই কর্মী প্রত্যেকের ২০০০ টাকা করে এবং ১১০ জন অফিসকর্মী প্রত্যেকে ১৫০০ টাকা করে ভাতা বৃদ্ধি পেয়েছে। যার ফলে অফিস কর্মীরা দাবি তুলেছেন তাদের ও ২০০০ টাকা করে ভাতা বৃদ্ধি করতে হবে।বিষয়টি চেয়ারম্যান কে জানানো হলে তিনি প্রতিশ্রুতি দেন বলে জানানো হয়েছে।

পুরসভার চেয়ারম্যান কানাইলাল আগরওয়াল বলেন, অফিস কর্মীদের বেতন ১৫০০ টাকা বৃদ্ধি করলে তারা ২000 টাকা বৃদ্ধির দাবি তোলেন। বোর্ড অফ কাউন্সিলের পরবর্তী মিটিং এ বিষয়টি আলোচনা করব সকলের সম্মতি পাওয়া গেলে ভাতা বৃদ্ধি করা হবে।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

পুরসভা সূত্রে খবর, অফিসের নানা অস্থায়ী পদে যেমন একজন অ্যাসিস্ট্যান্ট সিভিল ইঞ্জিনিয়ার, তিনজন ক্লার্ক, একজন স্যানিটারি ইন্সপেক্টর,একজন টাইপিস্ট ও রেকর্ডার পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।ছাড়াও সম্প্রতি বহু অস্থায়ী কর্মী নিয়োগ করার স্বাভাবিক হয়েছে। কর্মীরা বলেন, আমাদের বেতন খুবই কম কিছুটা হলেও বেড়েছে।পাঁচ বছরেরও বেশি সময় ধরে অল্প কিছু ভাতার বিনিময়ে শতাধিক অস্থায়ী কর্মী এই পুরসভায় কাজ।কর্মী সংকট থাকায় তাদের অতিরিক্ত কাজ করতে হয়

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!