এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > বিধানসভার প্রস্তুতি শুরু করে দিল বিজেপি, তৈরি হচ্ছে টিম, জেনে নিন বিস্তারিত

বিধানসভার প্রস্তুতি শুরু করে দিল বিজেপি, তৈরি হচ্ছে টিম, জেনে নিন বিস্তারিত

 

2019 এর লোকসভা নির্বাচনে বিজেপি স্লোগান তুলেছিল, 19 এ হাফ, আর 21 এ সাফ। আর সেই মত 2019 এর লোকসভা নির্বাচনে তারা বাংলা থেকে তৃণমূলের অস্বস্তি বাড়িয়ে প্রায় 18 টি আসন নিজেদের দখলে নিয়েছিল। তবে লোকসভা নির্বাচনের পর যত দিন গিয়েছে, ততই বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব এবং কেন্দ্রীয় সরকারের বিভিন্ন প্রকল্প নিয়ে অস্বস্তিতে পড়তে হয়েছে ভারতীয় জনতা পার্টিকে। সেক্ষেত্রে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস বিভিন্ন ইস্যুতে ভারতীয় জনতা পার্টির অস্বস্তিকে বাড়িয়ে দিয়েছে। আর এই পরিস্থিতিতে এবার লোকসভা নির্বাচনের পর রাজ্য বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করা ভারতীয় জনতা পার্টি কোনমতেই পিছু হটতে চায় না। আর তাই তো বিন্দুমাত্র সময় নষ্ট না করে, এখন থেকেই বিধানসভা নির্বাচনের প্রার্থী বাছাইয়ের কাজ শুরু করে দিল দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপি নেতৃত্ব।

বস্তুত, দক্ষিণ দিনাজপুর জেলা প্রথম থেকে তৃণমূলের গড় হিসেবে পরিচিত হলেও, এবারের লোকসভা নির্বাচনে বালুরঘাট লোকসভা কেন্দ্রে জয়লাভ করেছেন বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদার। ফলে সেদিক থেকে গোটা দক্ষিণ দিনাজপুর জেলায় বিজেপি শক্তিশালী হয়েছে। আর তাই বিধানসভায় তৃণমূলকে পরাজিত করতে এখন থেকেই ভালো প্রার্থী খুঁজতে শুরু করল দক্ষিণ দিনাজপুরের পদ্ম শিবিরের নেতৃত্বরা। প্রার্থী বাছাইয়ের কাজে বিজেপির তরফে একটি টিম জেলায় নিজেদের কাজ শুরু করেছে।

সেক্ষেত্রে গ্রাম, শহরাঞ্চলে ঘুরে কাকে প্রার্থী করলে ভালো হয়! তার ব্যাপারে খোঁজখবর নিতে শুরু করেছে তারা। অর্থাৎ একদিকে যেমন তৃণমূলের তরফে প্রশান্ত কিশোরের টিম সাধারণ মানুষের মতামত নিচ্ছে, ঠিক তেমনই বিজেপির টিমও সাধারণ মানুষের কাছে গিয়ে জনাদেশ নিতে শুরু করেছে বলে মনে করছে রাজনৈতিক মহল। যার ফলে কার্যত এক স্পষ্ট যে, বিজেপির অনেক নেতা প্রার্থী হতে চাইলেও, তা তাদের পক্ষে হওয়া সম্ভব না।

কেননা বিজেপির তরফে এই টিম তাদের সমীক্ষার ভিত্তিতে দক্ষিণ দিনাজপুর জেলার বিধানসভা কেন্দ্রগুলোতে বিজেপি প্রার্থী ঠিক করবে। ইতিমধ্যেই জেলায় মোড়ে মোড়ে বিজেপির টিম সাধারন মানুষের কাছে জনমত নিতে শুরু করছে। সাংগঠনিক কাজকর্ম সহ একাধিক ব্যাপারে বিজেপির সেই টিম নজর রাখছে। জেলার বাসিন্দারা বিজেপির প্রার্থী হলে তাকে ভালো করে সমর্থন করবেন, তার জন্য এই টিম খুব ভালো করে কাজ করতে শুরু করেছে।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রাম, হোয়াটস্যাপ, ফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

বিশেষজ্ঞদের একাংশ বলছেন, দক্ষিণ দিনাজপুর জেলায় বর্তমানে তৃণমূল কিছুটা হলেও, চাঙ্গা হয়েছে। তাই এই পরিস্থিতিতে বিজেপি এখন থেকেই বিধানসভা নির্বাচনের জন্য প্রার্থী ঠিক করে সাধারণ মানুষের রায় নিয়ে ভবিষ্যতের জন্য লড়াইয়ের রনাঙ্গনে নামতে চলেছে। এদিন এই প্রসঙ্গে বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার বলেন, “প্রার্থী বাছাইয়ের কাজ রাজ্য নেতৃত্ব শুরু করে দিয়েছে। প্রার্থী ঠিক করার দায়িত্ব বিশেষ একটি টিমকে দেওয়া হয়েছে। তারাই জেলাজুড়ে সার্ভে করছে। তবে আমাদের জেলায় এই কাজটা কে করছে, কোথায় করছে কিছু জানা নেই। শুধু শুনেছি, একটি টিম আমাদের জেলায় প্রার্থী বাছাইয়ের কাজ করছেন। ওই টিমের পাঠানো সার্ভে অনুযায়ী প্রার্থী হলে ভালই হবে বলে মনে করছি। আমাদের লড়াই আরও ভালো হবে।”

তবে সুকান্তবাবু যে কথাই বলুক না কেন, যেভাবে তৃণমূল লড়াই শুরু করেছে, তাতে বিজেপি তাদের টিম এনে বিধানসভা নির্বাচনের জন্য এখন থেকে প্রস্তুতি শুরু করলেও, শেষ পর্যন্ত দক্ষিণ দিনাজপুর জেলার দখল কাদের দিকে যায়, তার দিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!