এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বিধানসভা নির্বাচনে কত আসন পাবে তৃণমূল, হিসাব দিলেন পিকে

বিধানসভা নির্বাচনে কত আসন পাবে তৃণমূল, হিসাব দিলেন পিকে

 

লোকসভা ভোটে রাজ্যজুড়ে তৃণমূলের ভরাডুবি হয়েছে। 42 এ 42 এর স্লোগান তুলে 22 টি আসনেই আটকে যেতে হয়েছে রাজ্যের শাসক দলকে। আর এই পরিস্থিতিতে দলের ভাবমূর্তি ফেরাতে এবং বিধানসভা নির্বাচনে ভালো ফল করতে ভোটগুরু প্রশান্ত কিশোরকে দলের রননীতিকার করেন মমতা বন্দ্যোপাধ্যায়। যেখানে তৃণমূলের একাংশ দাবি করেন যে, বিধানসভা নির্বাচনে দলের ভালো ফল করানোর জন্যই এই প্রশান্ত কিশোরকে নিয়োগ করেছেন তৃণমূল নেত্রী।

ইতিমধ্যেই দিদিকে বলোর মত জনসংযোগ মূলক প্রকল্প করে তৃণমূলকে এগিয়ে নিয়ে যাচ্ছে প্রশান্ত কিশোরের টিম! কিন্তু কতটা সাফল্য পেল তারা! তৃণমূলের সংগঠন বুঝে উঠে আগামী বিধানসভা নির্বাচনে তৃণমূলকে কি সাফল্য দেওয়াতে পারবেন প্রশান্ত কিশোর? রাজনৈতিক মহলে যখন এই সমস্ত জল্পনা চলছে, ঠিক তখনই লোকসভা ভোটের ফলের ভিত্তিতে রাজ্যের 294 টি বিধানসভা আসনে সমীক্ষা চালাল সেই প্রশান্ত কিশোরের টিম।

যেখানে সমীক্ষা চালিয়ে তারা জানিয়ে দিয়েছে যে, তপশিলি জাতি এবং জনজাতির ভোট যদি তৃণমূলের দিকে আনা যায়, তাহলে আসন্ন বিধানসভা নির্বাচনে তৃণমূল 200 টি আসন পেতে পারে। সূত্রের খবর, তপশিলি সংরক্ষিত আসনের তৃণমূল বিধায়ক, জেলা পরিষদের সভাধিপতি এবং দলীয় সভাপতির সঙ্গে বৈঠকে একথা জানিয়ে দেওয়া হয়েছে।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

তবে শুধু 200 টি আসন পেয়ে তৃণমূলের নেতৃত্বরা যাতে আত্মতুষ্টিতে না ভোগে, এদিন সেকথাও জানিয়ে দিয়েছেন প্রশান্ত কিশোর। যার ফলস্বরূপ এদিনের এই বৈঠকের 2016 সালে বিধানসভা নির্বাচনে জেতা আসনগুলিতে কেন লোকসভায় দল খারাপ ফলাফল করল, তা জানতে চান তিনি।

জানা গেছে, বিধানসভা ভোটের ফলাফল যদি হিসেব করা যায়, তাহলে তপশিলি জাতি এবং জনজাতিদের জন্য সংরক্ষিত 84 টি আসনের মধ্যে এখন 58 টিই তৃণমূলের দখলে রয়েছে। আর যদি এই বিপুল আসুন নিজেদের দখলে রাখা যায়, তাহলেই আগামী বিধানসভা নির্বাচনে তৃণমূলের সাফল্য আসবে বলে দাবি করছেন প্রশান্ত কিশোর।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, তপশিলি জাতি এবং জনজাতি ভোটব্যাঙ্ক কমার পেছনে সেই সম্প্রদায়ের তৃণমূলের নেতা, বিধায়কদের দুর্ব্যবহার প্রধান কারণ। যার কারণে সেই জনজাতিদের মধ্যে লোকসভা নির্বাচনে দাগ কাটতে সক্ষম হয়েছে গেরুয়া শিবির। তাই এই পরিস্থিতিতে এই তপশিলি জাতি এবং উপজাতির মানিয়ে যদি তাদের নিজেদের দিকে আনা যায় তাহলে দল অনেকটাই সাফল্য পাবে বলে মনে করছেন বিশ্লেষকরা।

কিন্তু রাজনৈতিক বিশ্লেষক থেকে প্রশান্ত কিশোর, এই কথা মনে করলেও তৃণমূল এই সম্প্রদায়ের মান ভাঙাতে আদৌ কোনো পদক্ষেপ গ্রহণ করে কিনা, এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!