এখন পড়ছেন
হোম > জাতীয় > এনআরসি ‘এফেক্ট’ শুরু – একের পর এক ধাক্কায় নাজেহাল আসামের গেরুয়া শিবির

এনআরসি ‘এফেক্ট’ শুরু – একের পর এক ধাক্কায় নাজেহাল আসামের গেরুয়া শিবির

জাতীয় রাজীনীতি এখন উত্তাল এনআরসি ইস্যু নিয়ে – একদিকে যখন গেরুয়া শিবিরের দাবি এই কাজের মাধ্যমে আদতে দেশের উপকার করছেন তাঁরা। অন্যদিকে তখন, তৃণমূল কংগ্রেস সহ অন্যান্য ঘোষিত বিরোধীরা এই ইস্যুতে তুলোধোনা করছেন নরেন্দ্র মোদীদের। আর এবার সেই এনআরসি ইস্যুতে গেরুয়া শিবির ক্রমশ ব্যাকফুটে যাচ্ছে আসামে।

কিছুদিন আগেই, নাগরিকত্ব সংশোধনী বিল ইস্যুতে বিজেপিকে বিপাকে ফেলে দল ছাড়েন এক বিধায়ক। অন্যদিকে, গেরুয়া শিবিরের জোট শরিক অসম গণ পরিষদ জানিয়ে রেখেছে নাগরিকত্ব সংশোধনী বিল প্রত্যাহার করা না হলে জোট ছাড়বে তারা। আর এবার গোদের উপর বিষফোঁড়ার মত রাজ্যের মন্ত্রী রঞ্জিত দাসের কেন্দ্র বিশ্বনাথ জেলার ৩৫ জন বিজেপি নেতা যোগ দিলেন কংগ্রেসে।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না – তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

ইতিমধ্যেই, গেরুয়া শিবিরের উপর চাপ বাড়িয়ে আসন্ন পঞ্চায়েত নির্বাচনে জোট শরিক অসম গণ পরিষদ বা অগপ জানিয়ে দিয়েছে আলাদা লড়াই করার কথা। আর তাই সব মিলিয়ে, আসন্ন পঞ্চায়েত নির্বাচনের আগে, তথা আগামী লোকসভা নির্বাচনের আগে বেশ চাপে গেরুয়া শিবিরের নেতারা বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। যে, এনআরসি ইস্যুকে ‘হাতিয়ার’ করে লোকসভা নির্বাচনে ঝড় তোলার কথা ভাবছিলেন নরেন্দ্র মোদী-অমিত শাহরা, সেটাই এখন ‘ব্যুমেরাং’ হয়ে দেখা দিচ্ছে।

এদিকে, নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে যৌথ সংসদীয় কমিটির বৈঠকেও বড় ধরনের ঝড়ের আভাস পাওয়া যাচ্ছে। এমনকি, জঙ্গি সংগঠন আলফা-র পরেশ বড়ুয়া গোষ্ঠীও মানুষের ক্ষোভকে কাজে লাগিয়ে সাংগঠনিক শক্তিবৃদ্ধি করে চলেছে বলে আশঙ্কা করা হচ্ছে। এমনিতেই, এই বিলের ফলে ভিটে-মাটি যাবার ভয়ে প্রতিবাদ-আন্দোলনে উত্তাল আসাম। সবমিলিয়ে, এনআরসি নিয়ে ঘুম উড়ছে আসামের শাসকদলের নেতাদের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!